Date : 2019-09-19

চিকিৎসকদের কাছে বায়না করে ছুটি আদায়, পাম অ্যাভিনিউ ফিরলেন বুদ্ধবাবু…..

কলকাতা: আর ভালো লাগছে না হাসপাতালে, এবার পরিজনদের মাঝেই ফিরে যেতে চান। চিকিৎসকদের থেকে রীতিমতো বায়না করে ছুটি আদায় করে নিল রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। অ্যাম্বুলেন্সের বদলে নিজের বুলেটপ্রুফ গাড়িতেই পাম এভিনিউয়ের বাড়িতে ফিরলেন বুদ্ধদেব ভট্টাচার্য। যদিও এখনও তাঁর শারিরীক অবস্থার সামান্যই উন্নতি হয়েছে। চিকিৎসকরা আরও বেশ কিছুদিন হাসপাতালে থাকার পরামর্শ দিয়েছিলেন তাঁকে।

আরও পড়ুন: নিউমোনিয়ায় আক্রান্ত বুদ্ধদেব ভট্টাচার্য, চলছে অ্যান্টিবায়োটিক

কিন্তু বুদ্ধবাবুর নাছোড় জেদের কাছে কার্যত হার মানলেন চিকিৎসকরা। বারাবরই হাসপাতালে যাওয়ার নাম শুনলেই বিরক্ত হন বুদ্ধবাবু। রক্তাল্পতা জনিত সমস্যার জন্য বাড়িতেই তাঁর চিকিৎসার ব্যবস্থা করা হয়েছিল। তবে হঠাৎ ফুসফুসে সংক্রমণ ধরা পড়ায় গুরুতর অসুস্থ অবস্থায় শুক্রবার তাঁকে উডল্যান্ডস হসপিটালে ভর্তি করা হয়। শনিবারেও তাঁর শারিরীক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করে মেডিক্যাল টিম।

রবিবার একটু স্থিতিশীল হতেই সোমবার সকাল সকাল হাসপাতাল থেকে ছুটি করে নেন তিনি। পাম এভিনিউয়ের বাড়িই তাঁর সবচেয়ে প্রিয় জায়গা। চিকিৎসকদের অনুরোধ করে সেই ঘরেই তিনি চিকিৎসার ব্যবস্থা করে নিতে চান বলে হাসপাতাল সূত্রের খবর। প্রাক্তন মুখ্যমন্ত্রীর কথা অনুসারে তাই উডল্যান্ডসের তরফ থেকে এই ব্যবস্থা করা হয়েছে। সূত্রে খবর, শুক্রবার সন্ধে ৭.৩২ মিনিট নাগাদ তাদের কাছে ফোন আসে।

আরও পড়ুন : বিধানসভায় হাতাহাতি! শুভেন্দু অধিকারীকে মারতে গেলেন কং বিধায়ক, থামালেন মুখ্যমন্ত্রী

ফোনে বলা হয়, প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তাঁর রক্তচাপ কমে গিয়েছে। শ্বাসকষ্ট হচ্ছে তাঁর। হারিয়ে ফেলেছেন সংজ্ঞা। সঙ্গে সঙ্গে হাসপাতালের আইসিসিইউ তৈরি রাখা হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার পর বাইপ্যাপ পদ্ধতির মাধ্যমে শুরু হয় বুদ্ধবাবুর চিকিৎসা। রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ কম থাকায় এই কদিনে তাঁকে বেশ কয়েকবার রক্ত দেওয়া হয়।