Date : 2021-10-26

জন্মদিনে বালিগঞ্জ ২১ পল্লির পুজোয় “পাড়াবয় বুম্বাদা”….

কলকাতা: টলিউডে আপাতত মিস্টার ইন্ডাস্ট্রি তিনিই। তাঁকে টেক্কা দেওয়ার মতো কেউ নেই। ৩০ সেপ্টেম্বর সোমবার তাঁর জন্মদিন। ৫৬ পূর্ণ করে ৫৭ বছরে পা দিয়েও তিনি যেন সমান উজ্বল রয়েছেন তাঁর অনুরাগীদের মনে। ১৯৬৮ সালে হৃষিকেশ মুখোপাধ্যায়ের বাংলা ছবি ‘ছোট্ট জিজ্ঞাসা’য় প্রসেনজিতের প্রথম আত্মপ্রকাশ। সেখানে তিনি বুম্বা হয়েই দর্শকের সামনে এসেছিলেন। বাবা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ও নিজের নামেই অভিনয় করেছেন ছবিতে। বাবা আর ছবির নায়িকা মাধবী মুখোপাধ্যায়ের কোলে চেপে ছোট্ট বুম্বা মন কেড়েছিলেন বাঙালির।

প্রথম পুরস্কার পেয়েছিলেন বিএফজেএ থেকে। ‘ছোট্ট জিজ্ঞাসা’ই তার ভাগ্য যেন নির্দিষ্ট করে দিয়েছিল। তিনি নায়ক হবেন। এরপর আর কখনও পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়েরের জন্মদিন উপলক্ষ্যে বালিগঞ্জ ২১ পল্লি সার্বজনীন দুর্গোৎসব কমিটির পক্ষ থেকে বিশেষ প্রমোদ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। যেহেতু তিনি ওই অঞ্চলেরই বাসিন্দা তাই “পাড়াবয় বুম্বাদা” নামে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয় বুম্বাদার জন্মদিন উপলক্ষ্যে।

আরও পড়ুন : দাদা সাহেব ফালকে পুরষ্কার পাচ্ছেন বিগ বি

অনুরাগী এবং ক্লাবের সদস্যদের সঙ্গে হুল্লোরে মাতেন তিনি। এদিন তাঁকে ডিজে হিসাবেও দেখা যায় ক্লাব অনুষ্ঠান প্রাঙ্গনে। কেক কেটে জন্মদিন উদযাপন করা হয় ক্লাব কর্তৃপক্ষের তরফ থেকে। বুম্বাদার জন্মদিনে উপস্থিত ছিলেন অভিনেত্রী কণিনীকা বন্দ্যোপাধ্যায়, সোনালী, বুম্বাদার বোন পল্লবী চ্যাটার্জী ও অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী, এছাড়াও উপস্থিত ছিলেন সিটি কেবল নেটওয়ার্কের মালিক তথা বালিগঞ্জ ২১ পল্লি পুজোর প্রধান উদ্যোক্তা সুরেশ শেঠিয়া।

আরও পড়ুন : পুজোর সাবেকি সাজে নেট দুনিয়ার মন কাড়লেন টলিউডের “তিন কন্যা”

এদিন বালিগঞ্জ ২১ পল্লি পুজো কমিটির প্রাঙ্গনে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের একটি মূর্তি উন্মোচন করা হয়। পুজো দেখতে এসে এই মুর্তিতে দর্শকরা বুম্বাদাকে দেখতে পাবেন সেই পুরনো লুকে দেখতে পাবেন। “চিরদিনই তুমি যে আমার” গানে ঠিক যেভাবে সেজেছিল বুম্বাদা, একেবারে সেই সাজেই দেখা যায় তাঁকে। এবছর পুজোয় তাই বালিগঞ্জ ২১ পল্লির অন্যতম আকর্ষণ বুম্বাদার মুর্তি।