Date : 2019-11-18

সকাল থেকে নাগাড়ে বৃষ্টির দোসর মিছিল, যানজটে নাকাল হতে পারে শহর….

কলকাতা: বাংলায় এন.আর.সি চালুর বিরোধীতা করে আজ সিঁথির মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে মিছিল করবে তৃণমূল কংগ্রেস।

তার উপর দোসর হয়ে জুড়েছে ভারী বৃষ্টি।

বুধবারের পর বৃহস্পতিবার সকাল থেকেও ভারী বৃষ্টির সম্ভবনার কথা জানিয়েছে হাওয়া অফিস, ফলে সকাল থেকেই তীব্র যানজটে নাকাল হতে চলেছে শহর।

আরও পড়ুন : কমছে ভার বহনের ক্ষমতা, ট্রাম লাইন তুলে ফেলার পরামর্শ বিশেষজ্ঞের

এমনতেই এই বছর রাজ্যে বর্ষা এসেছে অনেক দেরিতে। ফলে বিদায় নেওয়া তো দূরের কথা মৌসুমি বায়ু এখন দক্ষিণবঙ্গের উপর বেশ সক্রিয়। আবহাওয়া বিজ্ঞানীদের কথায়, এর ফলে রাজ্যের দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টিপাতের ঘাটতি মিটে যাওয়ার কথা। এমনিতেই ভারী বৃষ্টি হলে গাড়ির গতি কমে যায় কলকাতায়। কর্মব্যস্ত আরও একটা দিনে তাই সমস্যার সম্ভবনা দেখা দিয়েছে সকাল থেকেই।

আরও পড়ুন : সেপ্টেম্বরেও সক্রিয় মৌসুমী অক্ষরেখা, বরুণ দেবের কৃপায় ভাসতে পারে পুজো

উড়ালপুলের মেরামত, মিটিং-মিছিল, পুজোর কেনাকাটার মধ্যে দোসর হয়েছে ঘনঘন বৃষ্টি, ফলে যানজট সমস্যা নিত্যদিন লেগেই রয়েছে। শহরের গুরুত্বপূর্ণ ক্রসিং গুলিতে ট্রাফিক নিয়ন্ত্রণ করতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে ট্রাফিক পুলিশকে। বৃহস্পতিবার, দুই ২৪ পরগণা থেকে মিছিলে লোক নিয়ে আসা হচ্ছে। যেহেতু সিঁথি মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত মিছিল হবে তাই দক্ষিণ কলকাতার তুলনায় উত্তর ও মধ্য কলকাতায় যানজট হতে পারে বলে মনে করছেন লালবাজার ট্রাফিক কন্ট্রোল।