Date : 2019-12-15

দূরত্ব কমিয়ে ভাড়া বাড়ল মেট্রো….

ওয়েব ডেস্ক:- পাঁচ, দশ, পনেরো, কুড়ি এবং পঁচিশ, ভাড়ার তালিকা ক্রম একই রেখে শুধুমাত্র দুরত্ব কমিয়ে ভাড়া বাড়িয়ে দিল মেট্রোরেল কর্তৃপক্ষ। আগে প্রতি ৫ কিলোমিটারে ভাড়া ছিল ৫ টাকা এখন থেকে ২ কিলোমিটারে ভাড়া করা হল ৫ টাকা। নতুন ভাড়া কার্যকর হবে ৫ ডিসেম্বর থেকে। ৬ বছর পর মেট্রোয় ভাড়া বৃদ্ধির ঘোষণা করল রেল কর্তৃপক্ষ। এখন মেট্রোয় সর্বনিম্ন ভাড়া ৫ টাকা। ৫ টাকা ভাড়ায় ৫ কিমি যেমন চাঁদনি চক্ থেকে শ্যামবাজার পর্যন্ত যাওয়া যায়। এখন থেকে পাঁচ টাকা মূল্যে যাওয়া যাবে অন্তত একটি স্টেশন।

গোলাপি আশ্রমের জমি বিবাদে ৮ সদস্যের জামিন মঞ্জুর হাইকোর্টে

ঠিক একইভাবে ১০ টাকায় যাওয়া যায় ১০ কিমি পর্যন্ত। নতুন ভাড়ায় ২ থেকে ৫ কিমি যেতেই খরচ পড়বে ১০ টাকা, ৫ থেকে ১০ কিমি পর্যন্ত ভাড়া হবে ১৫ টাকা, ১৫ থেকে ২০ কিমি পর্যন্ত ভাড়া হবে ২০ টাকা, এবং সর্বচ্চো দূরত্বে ভাড়া হবে ২৫ টাকা। একদিকে কাঁচা বাজারে আগুন, একলাফে প্রায় প্রতিদিনই দাম বাড়ছে শাক-সব্জির। শুধু তাই নয়, পেঁয়াজ একাই মধ্যবিত্তের পকেটে রীতিমতো টানাটানি শুরু করে দিয়েছে। অন্যদিকে মেট্রো ভাড়া বৃদ্ধির খবর আমজনতার কাছে মোটেই সুখের নয়। নতুন ভাড়া অনুসারে মেট্রোয় উঠলেই খরচ করতে হবে কমপক্ষে ১০ টাকা, সেই নিয়েই রীতিমতো ক্ষোভ উগড়ে দিয়েছেন যাত্রীদের একাংশ।

২ বার ফিরে গেল মৃত্যুদণ্ডের সাজা, রেহাই পেল অভিযুক্ত আনিসুর রহমান

অধিকাংশ যাত্রীর কথায়, মেট্রোর ভাড়া বাড়ছে তাতে আপত্তি নেই, কিন্তু যাত্রী নিরাপত্তা কি আদৌ নিশ্চিত হবে। নিত্যযাত্রীদের এই অংশের মতে, ভাড়া বৃদ্ধির সঙ্গে সমানুপাতিক হারে ভালো হয় মেট্রো পরিষেবা। মেট্রো যে পুরোনো গর্ব হারিয়েছে, তাতে কোনও সন্দেহ নেই। যাত্রী চাপের মুখে অধিকাংশ সময়ই দুর্ঘটনা ঘটে যাচ্ছে। আগের থেকে অনেক বেশি আত্মহত্যার প্রবনতা বেড়েছে। ভাড়া বৃদ্ধির সঙ্গে সঙ্গে যাতে পরিষেবাও আগের মতো হয় সেই প্রশ্নই তুলেছেন সাধারণ যাত্রীরা।