Date : 2019-12-16

ভরদুপুরে শহরের আকাশ থেকে উড়ে পড়ল টাকা!….

কলকাতা:- আকাশে টাকা ওড়ে! হ্যাঁ, কল্পনায় এমনটা হয়ে থাকে, অথবা রাতের ঘুমের ঘোরে স্বপ্নে অনেকেই এমনটা দেখে থাকেন। কিন্তু স্বপ্ন বাস্তব হলে কেমন হয়? ভরদুপুরে শহরের আকাশ থেকে উড়ে পড়ল টাকা। ১-২ টাকা নয়, হঠাৎ-ই ২০০০, ৫০০ টাকার মোটা বান্ডিল উড়ে পড়তে শুরু করে। সব মিলিয়ে প্রায় ৩ লক্ষ টাকার নোট পড়ে আকাশ থেকে। ঘটনাস্থল বেন্টিং স্ট্রিটের একটি বহুতল। সূত্রের খবর, ২৭ নম্বর বেন্টিং স্ট্রিটের ওই বহুতলে রয়েছে অনেকগুলি অফিস। সেখান থেকে দুপুর ৩টে নাগাদ হঠাৎ নোটের বান্ডিল ফেলতে শুরু করা হয়।

উঁচু বিল্ডিং থেকে টাকা ছুঁড়ে ফেলে দেওয়ার ফলে সেগুলি উড়ে এদিক ওদিক পড়তে শুরু করে। এতো টাকা আকাশ থেকে পড়তে দেখে সেগুলি কুড়িয়ে নিতে চারপাশ থেকে ছুটে আসেন স্থানীয়রা। কিন্তু ঘটনা নজরে আসতেই ওই বিল্ডিং-এর নিরাপত্তারক্ষীরা বিল্ডিং-এর দরজা বন্ধ করে দেয়।

এক লাফে ২ ডিগ্রি নামল পারদ, সকাল থেকেই হিমেল আবেশ শহরে

আকাশ থেকে টাকা পড়লেও সেই টাকা পর্যন্ত আর পৌঁছানো হয়নি করোরই। অনেকেই ভিড় করে ঘটনা দেখতে শুরু করে। ঘটনা সম্পর্কে জানতে গেলে ওই বিল্ডিং-এর নিরাপত্তারক্ষীরা জানান, এই বিল্ডিং-এর কোন একটা ফ্লোর থেকে ফেলা হয়েছে টাকাগুলি।

মাঝরাতে আগুনে পুড়ে ছাই পার্ক স্ট্রিটের বস্ত্র বিপনি….

তবে কে বা কারা এই কাজ করেছে সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। সূত্রের খবর, ওই বিল্ডিং-এ একটি অফিসে আয়কর দফতর হানা দেয়। গচ্ছিত টাকা সরিয়ে ফেলতেই বহুতল থেকে ফেলে দেওয়া হয়েছে এমনটাই মনে করছেন বিল্ডিং-এর নিরাপত্তারক্ষীরা। যদিও আকাশ থেকে উড়ে পড়া টাকা কুড়িয়ে আয়কর দফতরের হাতেই তুলে দেন নিরাপত্তারক্ষীরা। ঘটনার সঙ্গে কারা যুক্ত রয়েছেন তা জানতে তদন্ত করা হবে বলে জানিয়েছেন আয়কর দফতর।