Date : 2021-05-09

মাঝরাতে আগুনে পুড়ে ছাই পার্ক স্ট্রিটের বস্ত্র বিপনি….

কলকাতা:- মধ্যরাতে পার্কস্ট্রীটের একটি প্রসিদ্ধ বস্ত্র বিপনিতে ভয়াবহ আগুন লাগে। বুধবার রাত ১ টা নাগাদ হঠাৎ আগুন লেগে যায় ৪৮ নম্বর পার্ক স্ট্রিটের ওই বহুতলের ৬ তলায় থাকা একটি বস্ত্র বিপনিতে আগুন লাগে। আগুন লাগার খবর পেয়ে মুহুর্তের মধ্যে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ৮টি ইঞ্জিন। ঘন্টাখানেকের চেষ্টায় দমকল আগুন নিয়ন্ত্রণে আনতে পারলেও এখনও পর্যন্ত কুলিং প্রসেস চলছে। সূত্রের খবর, বুধবার মধ্যরাতে পার্ক স্ট্রিটের ওই বিল্ডিং-এর ৬ তলা থেকে ধোঁয়া বেরতে দেখা যায়। সেখানেই ছিল একটি বস্ত্র বিপনি।

ভরদুপুরে শহরের আকাশ থেকে উড়ে পড়ল টাকা

ঘটনাস্থলে দমকলকর্মীরা পৌঁছায় এবং বস্ত্র বিপনির কোলাসিবল গেট ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা করে। ভাঙা হয় ভিতরে থাকা কাঁচের দরজা। এরপর দমকলের ৮ টি ইঞ্জিনের টানা ১ ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। ধোঁয়া বন্ধ হলেও আগুন লাগার কারণে বস্ত্র বিপনির ভিতরে প্রচন্ড উত্তাপ তৈরি হয়েছে। এখনও পর্যন্ত সেখানে কুলিং প্রসেস চলছে।

দেরিতে স্কুলে আসায় দড়ি দিয়ে বেঁধে প্রধান শিক্ষককে শাস্তি দিল অভিভাবকরা

আগুন লাগার ঘটনায় দমকলের তরফে তদন্ত চালানো হচ্ছে। তাদের প্রাথমিক অনুমান, এসি মেশিনের শর্ট সার্কিট থেকেই এই আগুন ছড়িয়ে পড়েছে। দোকানে পিজবোর্ড ও কাপড় থাকায় আগুন আরও দ্রুত ছড়িয়ে পড়ে।

দোকানে যা জিনিস মজুত ছিল তাতে লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। তবে সঠিক ভাবে প্রশাসনের তরফে এখনও ক্ষয়ক্ষতির পরিমান জানানো হয়নি। ওই বিল্ডিং-এ অগ্নি নির্বাপন ব্যবস্থা যথাযথ ছিল কিনা সে বিষয়টিও খতিয়ে দেখছে শেক্সপিয়ার থানার পুলিশ। অগ্নি নির্বাপন ব্যবস্থা সঠিক ভাবে কাজ করল না কেন সেই নিয়ে উঠছে প্রশ্ন।