Date : 2019-12-16

মাঝেরহাট ব্রিজের কাজ থমকে থাকায় রাজ্যকে দায়ী করে পাল্টা জবাব দিল রেল….

কলকাতা:- থমকে রয়েছে মাঝেরহাট ব্রিজ তৈরির কাজ, রাজ্য সরকারের উদাসীনতাকে দায়ী করে পাল্টা চিঠি দিল রেল। অভিযোগ করা হয়েছে, প্রয়োজনীয় কিছু তথ্য রাজ্য রেলকে পাঠাচ্ছে না ফলে রেলের তরফে ব্রিজ তৈরির ছাড়পত্র দেওয়া যাচ্ছে না। উল্লেখ্য, গত বছর সেপ্টেম্বরে ভেঙে পড়েছিল মাঝেরহাট ব্রিজ। বিপাকে পড়েন বেহালার অসংখ্য মানুষ। ব্রিজের অবস্থা এতটাই খারাপ ছিল যে ওই ব্রিজ ভেঙে এক বছরের মধ্যে নতুন ব্রিজ তৈরির প্রতিশ্রুতি দেয় রাজ্য সরকার। কিন্তু ব্রিজের নিচে রেল লাইন থাকায় বেশ কিছু বিষয় নিয়ে রাজ্য ও রেলের মধ্যে জট তৈরি হয়।

নবান্ন সূত্রে খবর, ব্রিজের ওই অংশের প্রস্তাবিত নকশা মাসদেড়েক আগেই পাঠিয়ে দেওয়া হয়েছে ভারতীয় রেল কর্তৃপক্ষের কাছে। তবে নকশা হাতে পাওয়ার পরেও কাজের জন্য এখনও ছাড়পত্র পায়নি রাজ্য সরকার।

দূরত্ব কমিয়ে ভাড়া বাড়ল মেট্রো

যার ফলে ডেডলাইন পার হয়ে গেলেও মাঝেরহাট ব্রিজ তৈরির কাজ এগোতে পারেনি। মাঝেরহাট ব্রিজ ভেঙে যাওয়ায় চলতি বছরে গঙ্গাসাগরে আগত পূর্ণার্থীদের বিশাল সমস্যার সম্মুখীন হতে হয়েছিল। আগামী বছরেও এই একই সমস্যার দেখা দিতে পারে। গঙ্গাসাগর যাওয়ার একমাত্র মাধ্যম মাঝেরহাট। গতবছর তা ভেঙে গিয়েছে।

ফের মেট্রোয় মরণ ঝাঁপ, চূড়ান্ত ভোগান্তির শিকার নিত্যযাত্রীরা

রাজ্য সরকার যুদ্ধকালীন তৎপরতায় ব্রিজ তৈরির কাজ করছে। পুজোর আগে কিংবা পরেই ব্রিজ তৈরি করে দেওয়ার কথা বলা হয়েছিল। কিন্তু রেলের তরফে সবুজ সংকেত না মেলায় কাজ করা সম্ভব হচ্ছে না। তারই পালটা জবাবে রাজ্য সরকারকে রেলের তরফে চিঠি দেওয়া হয়। তাতেই উল্লেখ করা হয়েছে, শুধুমাত্র রাজ্যের ঢিলেমিতেই মাঝেরহাট ব্রিজ তৈরির কাজ থমকে রয়েছে। নকশা, নিরাপত্তা সংক্রান্ত বেশ কিছু তথ্য রাজ্য সরকারের কাছ থেকে চেয়ে পাঠানো হয়েছিল বলেই দাবি রেলের।