Date : 2019-12-16

অ্যাসিড আক্রান্তকে বিয়ের শুভেচ্ছা জানিয়ে ট্যুইট শাহরুখের, ভাইরাল নেট দুনিয়ায় ….

ওয়েব ডেস্ক:- স্কুল, কলেজের গণ্ডি পার করে উজ্জ্বল ভবিষ্যৎ-এর দিকে এগিয়ে চলছিল মেয়েটির জীবন। সেই ফুটফুটে মেয়েটির জীবন আচমকাই তাসের ঘরের মতো ভেঙে পড়লে। দুষ্কৃতিদের ছোঁড়া অ্যাসিড পুড়িয়ে ছারখার করে দিল তাঁর স্বপ্ন। কোন একজন মেয়ের সঙ্গেই ঘটেছে এই ঘটনা, এমনটা নয়। সমাজের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে রয়েছেন অ্যাসিড আক্রান্ত মেয়েরা।

একরাশ যন্ত্রণা আর আর চুরমার হয়ে যাওয়া স্বপ্ন নিয়ে দিন গুনে চলা এই মেয়েদের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে অনেক NGO। নতুন করে তাঁদের স্বপ্ন দেখার ক্ষমতা দিয়েছে তারা। এমনই একটি সংস্থা ‘মীর ফাউন্ডেশন’। শুধুমাত্র NGO নয়, এই সংস্থার সঙ্গে জড়িত আছেন শাহরুখ খান।

শাহরুখ তনয়া সুহানার প্রথম ছবি মুক্তি পেল, দেখে নিতে ক্লিক করুন

শুধুমাত্র মীর ফাউন্ডেশন নয়, বলিউড বাদশা এমন অনেক নন গভার্মেন্টাল অরগানাইজেশনের সঙ্গে জড়িত আছেন। এই সংস্থার অন্যতম সদস্য, অনুপমা অ্যাসিড আক্রান্ত। হামলায় নষ্ট হয়েছে তাঁর মুখের অনেকটা অংশ। ক্ষতি হয়েছে দুটো চোখের। তাঁর বিয়েতে এবার শুভেচ্ছা জানালেন বলিউড বাদশা শাহরুখ খান।

শুধু বেঁচে থাকার লড়াই নয়, তাঁর মতো আরও দশ জনকে পাশে নিয়ে এগিয়ে চলতে চলতে মিলে গিয়েছে জীবনসঙ্গীও। সম্প্রতি সাত পাকে বাঁধা পড়লেন অনুপমা। অনুপমার মতো অনেককেই অ্যাসিড হামলার আতঙ্ক কাটিয়ে জীবনের মূল স্রোতে ফিরিয়ে এনেছে ‘মীর ফাউন্ডেশন’। এই অলাভজনক সংস্থার সঙ্গে দীর্ঘদিন জড়িত আছেন শাহরুখ।

২৫ বছর বয়সে ‘সিঙ্গেল মাদার’! সম্পর্কে জড়িয়েছিলেন বিক্রম ভাটের সঙ্গে

শুধু অনুপমা নয়, তাঁর মতো অনেকেরই জীবন এগিয়ে চলায় উৎসাহ যুগিয়েছেন শাহরুখ খান। এদিন মীর ফাউন্ডেশনের সদস্য অনুপমাকে নিজের ট্যুইটার হ্যান্ডেলের শুভেচ্ছাবার্তায় তিনি লেখেন, ‘জীবনের এই নতুন যাত্রা শুরু করা অনুপমাকে আমার অভিনন্দন এবং ভালবাসা। এ জীন ভালবাসা আর খুশিতে পূর্ণ হয়ে উঠুক।’ অনুপমার স্বামীর উদ্দেশ্যে শাহরুখ লেখেন, ‘জগদীপ তুমিই প্রকৃত পুরুষ…আশা করি তোমরা উভয়ই জীবনকে আরও আনন্দময় করে তুলতে পারবে।’