Date : 2020-08-14

শহরে এটিএম জালিয়াতিকাণ্ডে গ্রেফতার ১ রোমানীয়…

কলকাতা:- যাদবপুরে ধারাবাহিক এটিএম জালিয়াতি কাণ্ডে গ্রেফতার করা হল এক ব্যক্তিকে। দিল্লি থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। ধৃত ব্যক্তি রোমানীয় নাগরিক। ধৃতের কাছ থেকে উদ্ধার করা হয়েছে একাধিক স্কিমিং ডিভাইস, ব্যাটারি, পিন হোল ক্যামেরা, চিপ এবং অন্যান্য সামগ্রী। উল্লেখ্য, ১ ডিসেম্বর কলকাতার যাদবপুর অঞ্চলে ধারাবাহিক এটিএম জালিয়াতির ঘটনা ঘটে। বিভিন্ন ব্যাঙ্কের গ্রাহকদের একাউন্ট থেকে ১০ হাজার, ৩০ হাজার করে প্রায় ৫ লক্ষ টাকা হাতিয়ে নেয় হ্যাকাররা। যাদবপুর থানায় ৪২টি এবং চারুমার্কেট থানায় অভিযোগ জমা পড়ে। তদন্তে নেমে পুলিশের কাছে উঠে আসে চাঞ্চল্যকর তথ্য।

পেঁয়াজের ঝাঁজে চোখে জল মধ্যবিত্তের! বাজারে গেলেন মুখ্যমন্ত্রী

জানা যায়, এটিএম জালিয়াতি কাণ্ডে হ্যাকাররা দিল্লি থেকে টাকা তুলে নেয়। পুলিশের তরফে প্রথম থেকেই অনুমান করা হয় যে স্কিমিং মেশিনের সাহায্যে এটিএম কার্ডের তথ্য নিয়ে ক্লোনিং কার্ড করে টাকা তুলে নেওয়া হয়। এর আগে গোলপার্কে এটিএম জালিয়াতিতে রোমান গ্যাঙকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। এদের মধ্যে সবাইকে ধরা গেলেও একজন অধরা থেকে যায়। পুলিশের অনুমান সেই হ্যাকার লোকজন নিয়ে টিম গঠন করে করে ফের হ্যাকিং শুরু করে।

অন্য নেটওয়ার্কের থেকে ৫ গুন বেশি ফ্রি কলটাইম দিয়ে আবার সেরা জিও

হ্যাকার ধরতে কলকাতা পুলিশের বিশেষ টিম হানা দেয় রাজধানীর উদ্দেশ্যে। এরপরে সোমবার ঘটনায় ১ জনকে গ্রেফতার করে পুলিশ। ধৃতকে জিজ্ঞাসাবাদ করছে কলকাতা পুলিশ। এটিএম জালিয়াতির কথা স্বীকার করেছে ধৃত ব্যক্তি। সোমবার এই কথা জানানো হয়েছে কলকাতা পুলিশের পক্ষ থেকে।