Date : 2020-08-14

শুরু হল ৩০ তম সোনারপুর বইমেলা…

দক্ষিণ ২৪ পরগণা:- সোনারপুরের রেল কোয়ার্টার পার্কে উদ্বোধন হল ৩০ তম সোনারপুর বইমেলার। বইমেলায় মিডিয়া পার্টনার হিসাবে সহযোগিতা করছে ২৪X৭ বাংলা নিউজ চ্যালেন আর প্লাস নিউজ। ৬ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে এই বইমেলা। শুক্রবার এই বইমেলার উদ্বোধন করেন পুরষ্কারপ্রাপ্ত সাহিত্যিক তপন বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক জীবন মুখোপাধ্যায় , সোনারপুর উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক ফিরদৌসী বেগম, পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের সম্পাদক শ্রী সুধাংশু শেখর দে, বইমেলার সম্পাদক সত্যব্রত পাল সহ বিশিষ্ট ব্যক্তিত্বরা।

দূষণ, বিষক্রিয়ায় দম বন্ধ দশা, পার্কের জলাশয়ে ভেসে উঠল কয়েকশো মাছ

এই বছর সোনারপুর বইমেলায় পৌঁছে গেলে আপনার সামনে উঠে আসবে একখণ্ড উত্তর দিনাজপুর জেলা।এটাই এই বছরে সোনারপুর বইমেলার থিম। সোনারপুর বইমেলায় রয়েছে বিশেষ একটি স্লোগান, “তিন দশকের আওয়াজ শোনাও, বই পড়ো,বই কেন।”স্মার্টফোন যুগে নতুন প্রজন্মের বইয়ের সঙ্গে বিচ্ছেদ হয়েছে অনেক আগেই। পাঠকদের বইমুখী করে তুলতে ও বই কিনতে উৎসাহিত করতে এই স্লোগানকে বেছে নিয়েছে সোনারপুর বইমেলা কর্তৃপক্ষ।

বাটানগরে রাস্তায় জমে থাকা পাইপের স্তুপে আগুন, আতঙ্ক স্কুলে

১০ দিন ধরে চলা এই বইমেলায় রোজই থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান, বিভিন্ন বিষয়ের উপর থাকছে সেমিনার যেখানে বক্তব্য রাখবেন সাহিত্যিক সহ বিশিষ্ট ব্যক্তিরা।

এই বইমেলায় ক্ষুদ্র পত্র-পত্রিকা জন্য আলাদা স্টলের ব্যবস্থা থাকছে। বইমেলায় আগতদের জন্য বইয়ের সঙ্গে থাকছে একাধিক বিনোদনমূলক ব্যবস্থা। বিভিন্ন রাইড, ফুডপার্ক, চিল্ড্রেন্স পার্ক, আবদুল কালাম সায়েন্স পার্ক বই পড়ার পাশাপাশি মেলায় আগত পাঠকদের বিনোদনের মাধ্যম হয়ে উঠবে।