Date : 2021-05-09

১২০ বছরের রেকর্ড ভেঙে তাপমাত্রা ১ ডিগ্রি দিল্লিতে, বর্ষবরণে ফের বৃষ্টি শহরে…..

ওয়েব ডেস্ক:- মাঝ পৌষে শীতের দুরন্ত ব্যাটিং-এ কাবু রাজ্য। শুধু এই রাজ্যই নয় সারা উত্তর ভারত জুড়ে হাঁড় কাঁপানো ঠাণ্ডা চলছে। দেশের মধ্যে সবচেয়ে শীতলতম স্থান লাদাখ, যেখানে তাপমাত্রা -১৭ ডিগ্রি সেলসিয়াস। শনিবার রাতে দিল্লির তাপমাত্রা পৌঁছে ছিল ১ ডিগ্রি সেলসিয়াসে। মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, গত ১২০ বছরের রেকর্ড ভেঙেছে এবছরের দিল্লির তাপমাত্রা। ঠিক একইভাবে রাজ্যেও টানা শীতের কামড় বজায় রয়েছে উত্তর থেকে দক্ষিণে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস আগামী ২৪ ঘন্টায় শহর ও শহরতলীতে বজায় থাকবে শীতের দাপট।

রাজশাহীতে ঋত্বিক ঘটকের বাড়ি ভেঙে তৈরি হবে গ্যারেজ! প্রতিবাদ দুই বাংলার শিল্পীদের

রবিবার শহরের তাপমাত্রা ছিল ১১.১ ডিগ্রি বেশী। স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গের তাপামাত্রা যদিও বা ১ থেকে ২ ডিগ্রি বাড়ার সম্ভাবনা রয়েছে, তবে বর্ষশেষের আনন্দ মাটি করতে পারে বৃষ্টি। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে সঙ্গে ফের একধাক্কায় তাপমাত্রা আরও নামতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। প্রতি বছর ঠান্ডায় অনেক ছবি দেখা গিয়েছে। কিন্তু দশক শেষের কার্গিলে এবারই মনে হয়ে সেরা শীতের ছবিটা দেখা হেল। ঠান্ডা আটকাতে কম্বলে মুড়ে ফেলা হয়েছে এটিএমকে। ঠান্ডায় হাত জমে যাচ্ছে। তার মধ্যেও চলছে টাকা তোলার কাজ। শুধু এটিএম নয়, কার্গিলে খাবার জল জমে বরফ।

এটিএমে টাকা তুলতে গেলে এবার লাগবে ওটিপি, নতুন নিয়ম এসবিআইয়ের

গুলমার্গে রাস্তার দু’ধারে শুধু বরফ। এই ঠান্ডায় কেমন আছে কুপওয়ারা। গ্রামে ঢুকে দেখতে পাওয়া গেল লোহার পাইপের মুখে জমে আছে বরফ। খাবার জল এখানেও জমে গিয়েছে। বছরের শেষ শনিবারে এভাবেই গুলমার্গকে উপভোগ করলেন পর্যটকরা। টানা তুষারপাতের জেরে গাছের ডালে জমে গিয়েছে বরফ। দিল্লি মৌসম ভবনের তরফে জানানো হয়েছে আগামী ৪৮ ঘন্টায় গোটা উত্তর ভারত জুড়েই তীব্র শৈত্য প্রবাহের সম্ভাবনা রয়েছে।