Date : 2020-01-18

টালাব্রিজের ফাঁসে আটকে উত্তর কলকাতা! সোমবার থেকে বন্ধ হচ্ছে ১৯টি বাসরুট….

কলকাতা:- টালা ব্রিজের ফাঁসে উত্তর কলকাতার পরিবহনের অবস্থা আরও কঠিন হতে চলেছে। টালা ব্রিজের উপর দিয়ে যাতায়াত করত এমন ১৯টি রুটের প্রায় পাঁচশো বাস ও মিনিবাস সোমবার থেকে বন্ধ করে দিতে চলেছে মালিক সংগঠন। সিদ্ধান্তের কথা জানিয়ে ইতিমধ্যে রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীকেও চিঠি দিয়েছেন মালিক সংগঠন।অফিসযাত্রী থেকে স্কুল পড়ুয়া, গন্তব্য পৌঁছতে হিমশিম খেতে হতে পারে সকলকেই। টালা ব্রিজের ভার বহন ক্ষমতা নষ্ট হয়েছে, এই কারণে পুজোর আগে থেকেই ব্রিজের উপর দিয়ে ভারী যান-বাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

আগামী ৪ ডিসেম্বর শুরু হচ্ছে বাংলা সঙ্গীত মেলা

এই কারণে বন্ধ হয়েছে প্রায় ১৯ টি রুটের বাস চলাচল। পাইকপাড়া থেকে বেলগাছিয়া ব্রিজ ধরে ঘুর পথে যাতায়াত করতে হচ্ছে বাসগুলিকে। ডানলপগামী বাসগুলি শোভাবাজার বা রাজবল্লভ পাড়া দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। এর জেরে বাসগুলিকে অতিরিক্ত প্রায় আট কিলোমিটার ঘুরপথে পরিষেবা দিতে হচ্ছে।

যাদবপুরে ধারাবাহিক এটিএম জালিয়াতির শিকার ৩০ গ্রাহক, আতঙ্কে শহর

এমনিতেই তেলের দাম বেড়েছে তার উপর ঘুর পথে যাতায়াত করায় অতিরিক্ত তেল খরচ হচ্ছে। এই পরিস্থিতিতে বাস মালিকরা প্রতি ট্রিপে যাত্রীদের থেকে অতিরিক্ত ২ টাকা বেশি ভাড়া নেওয়ার কথা বলেছিল। যতদিন পরিস্থিতি স্বাভাবিক না হচ্ছে। এদিকে ঘুর পথে চলার কারণে বাড়তি দু ঘন্টা বেশি সময় লাগায় কমে যাচ্ছে ট্রিপের সংখ্যা। এই অবস্থায় চূড়ান্ত ক্ষতির মুখে পড়ছে বাস মালিকরা। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বাস মালিকরা আপাতত টালা ব্রিজ হয়ে যাও ডানলপ রুটের বাস পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।