Date : 2020-01-18

বাড়ল ভাড়া, বন্ধ এসি, যাত্রী বোঝাই মেট্রো ছুটল অন্ধকারে….

কলকাতা:- মূল্যবৃদ্ধির বাজারে গোদের উপর বিষ ফোঁড়ার মতো একলাফে যাতায়াত খরচ বেড়েছে ৫ থেকে ১০ টাকা। মেট্রোর ভাড়া বৃদ্ধি পাওয়ায় গন্তব্যে পৌঁছতে হাতে যথেষ্ট সময় নিয়ে বেরতে হচ্ছে, কেউ কেউ বাসের জন্য অপেক্ষা করছেন। নামেই ভাড়া বেড়েছে, টান পড়েছে যাত্রীদের পকেটে। পরিষেবার অবস্থা সেই তথৈবচ। বন্ধ এসি, চলে গিয়েছে আলোর সংযোগ, সেই অবস্থায় এবার ছুটল মেট্রো। বৃহস্পতিবার রাতে এসপ্লানেড থেকে রবীন্দ্র সদন পর্যন্ত এভাবেই যাত্রী বোঝাই মেট্রোর পরিষেবার কঙ্কালসার চেহারা বেড়িয়ে পড়ল।

ইলিশ কিনলেই পেঁয়াজ ফ্রি, বিজ্ঞাপন দেখেই ভিড় ক্রেতাদের

সূত্রের খবর, কবি সুভাষগামী মেট্রোটি পার্ক স্ট্রীট থেকে রবীন্দ্র সদন স্টেশনে ঢোকার আগের মুহুর্তে এসি, আলো বন্ধ হয়ে যায় সব কামরায়। গোটা মেট্রো অন্ধকার হয়ে যায়। এসি বন্ধ হয়ে যাওয়ায় দমবন্ধ পরিস্থিতি তৈরি হয়। আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে। নিত্যযাত্রীরা বলেছিলেন, “ভাড়া বাড়ুক। পরিষেবা উন্নত হোক। যাত্রী স্বাচ্ছন্দ্য বাড়ুক।”

ফের ফাঁকা বাড়িতে বৃদ্ধার রক্তাক্ত দেহ উদ্ধার, চাঞ্চল্য গড়িয়াহাটে

কিন্তু বাস্তব চিত্র একেবারে বিপরীত। ভাড়া বাড়লেও যাত্রী সুরক্ষা নিয়ে এখনও ঘুম ভাঙছে না মেট্রো কর্তৃপক্ষের। এদিন অন্ধকারে বেশ কিছুটা ছুটো যাওয়ার পর রবীন্দ্র সদন পার হলে আলো আসে রেকটিতে। বেশ কিছুক্ষণ পর চালু হয় এসি। সাফোকেশনে বেশ কয়েকজন যাত্রী অসুস্থ বোধ করেন।