Date : 2022-05-25

ইলিশ কিনলেই পেঁয়াজ ফ্রি, বিজ্ঞাপন দেখেই ভিড় ক্রেতাদের….

ওয়েব ডেস্ক:- ক্যালেন্ডারে ডিসেম্বর মাস, রাজ্য জুড়ে শীতের আমেজ। তার মধ্যেই বাজারে ঘুরে বেড়াচ্ছে পদ্মার ইলিশ। দাম নেহাত কম নয়, ১০০০ টাকা থেকে ১২০০টাকা প্রতি কেজিতে বিকোচ্ছে পদ্মার ইলিশ। সেই ইলিশ বিক্রি করতে এবার অভিনব বুদ্ধি খাটিয়েছেন চারু মার্কেটের এক মাছ ব্যবসায়ী। একটা গোটা ইলিশ কিনলেই ক্রেতারা বিনামূল্যে পেয়ে যাবেন ১ কেজি পেঁয়াজ। বিজ্ঞাপনের সাইনবোর্ড দিয়েছেন দোকানের সামনেই।

পেঁয়াজের ঝাঁজে চোখে জল মধ্যবিত্তের! বাজারে গেলেন মুখ্যমন্ত্রী

সারাদিনে ১ থেকে ২টি ইলিশ মাছ বিক্রি হয় তার ইলিশ মাছের বিক্রি বাড়াতে অভিনব রাস্তা নিয়েছেন ওই ব্যবসায়ী। যেমন চেষ্টা তেমন কাজ, এমন বিজ্ঞাপন দেখে সকাল থেকেই ইলিশ মাছ কেনার ভিড় জমছে তার দোকানের সামনে। পেঁয়াজের টানেই দোকানে আসছেন খরিদ্দাররা।

দামের ঝাঁজ কমাতে আসরে রাজ্য সরকার, ‘সুফল বাংলা’-এ বিক্রি হল ভর্তুকি যুক্ত পেঁয়াজ

১২০০ টাকার ইলিশ মাছ কিনছেন ক্রেতারা, বদলে নিয়ে যাচ্ছেন ১ কেজি পেঁয়াজ। মাসখানেক ধরেই জোগান নেই পেঁয়াজের। লাফিয়ে লাফিয়ে সেঞ্চুরি করে এবার ডবল সেঞ্চুরির পথে পেঁয়াজ। রাজ্যের খাদ্য দফতরের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে এখনই পেঁয়াজের দাম কমার সম্ভাবনা নেই। তাই এই সুযোগ হাতছাড়া করতে চায়নি চারু মার্কেটের মৎস ব্যবসায়ী। পদ্মার ইলিশ কিনলেই ১ কেজি ভালো পেঁয়াজ বিনামূল্যে দেওয়ার বিজ্ঞাপন দিতেই একলাফে বেড়েছে ক্রেতার সংখ্যা। এমন বিজ্ঞাপনের পর কতটা বাড়ল ইলিশের বিক্রি? প্রশ্ন করায় ওই ব্যবসায়ীর উত্তর, ৩ দিনে প্রায় ৪০টি মাছ বিক্রি হয়েছে, সঙ্গে ৪০ কেজি পেঁয়াজ বিনামূল্যে পেয়ে গেছেন ক্রেতারা।