Date : 2021-05-09

হায়দরাবাদ গণধর্ষণকাণ্ডে এনকাউন্টারে মৃতদের দেহ সংরক্ষণের নির্দেশ দিল তেলেঙ্গানা হাইকোর্ট….

ওয়েব ডেস্ক:- এনকাউন্টারে মৃত হায়দরাবাদে গণধর্ষণে অভিযুক্তদের দেহ সংরক্ষণের নির্দেশ দিল তেলেঙ্গানা হাইকোর্ট। শুক্রবার ভোরবেলা হায়দরাবাদ গণধর্ষণের ঘটনার পুনঃনির্মান করার জন্য ৪ অভিযুক্তকে নিয়ে যাওয়া হয় ঘটনাস্থলে। ঘটনার পুনঃনির্মান করার সময় হঠাৎ-ই পুলিশের হাত থেকে রিভালভার ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করে অভিযুক্তরা। বাধ্য হয়ে পুলিশ গুলি চালায় অভিযুক্তদের উপর। পুলিশ সূত্রে খবর, এনকাউন্টারের জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় ৪ অভিযুক্তের। এরপর দেশজুড়ে একদিকে যেমন সাইবারাবাদ পুলিশকে অভিনন্দন জানানো হয় তেমনই এনকাউন্টারের আইনি বৈধতা নিয়ে প্রশ্ন তুলতে থাকেন একাংশের মানুষ। এনকাউন্টারের ঘটনায় তেলেঙ্গানা হাইকোর্টে জরুরি আবেদনের ভিত্তিতে শুক্রবার শুনানি হয়।

‘এবার হয়তো ওর আত্মার শান্তি হল’, এনকাউন্টারের পর প্রতিক্রিয়া নির্যাতিতার বাবার

তেলেঙ্গানা হাইকোর্টের দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয় এনকাউন্টারে মৃত অভিযুক্তদের দেহ সোমবার রাত পর্যন্ত সংরক্ষণ করা হবে এবং ময়নাতদন্ত হবে ভিডিয়োগ্রাফির মাধ্যমে। সেই রিপোর্ট জমা দিতে হবে হাইকোর্টের রেজিস্ট্রারের কাছে। ওই একই নির্দেশ দেওয়া হয়েছে মেহবুবনগরের জেলা বিচারককেও। শনিবার সন্ধের মধ্যে জমা দিতে হবে ময়নাতদন্তের রিপোর্ট। সোমবার সকাল ১০.৩০টায় পরবর্তী শুনানি হবে তেলেঙ্গানা হাইকোর্টে।

এনকাউন্টারে ‘খেল খতম’ হায়দরাবাদের ৪ ধর্ষকের, পুলিশের প্রশংসা দেশবাসীর

প্রসঙ্গত, সাইবারাবাদ পুলিশ এই ঘটনাকে এনকাউন্টার বলতে নারাজ। সাইবারাবাদ পুলিশের তরফে জানানো হয়েছে, পুলিশকে আঘাত করে অভিযুক্তরা পালিয়ে যাওয়ার চেষ্টা করায় পাল্টা জবাব দিয়েছে পুলিশ।