Date : 2021-10-26

হায়দরাবাদ এনকাউন্টারের ঘটনায় পুলিশের ভূমিকায় তদন্তের নির্দেশ সুপ্রিম কোর্টের….

ওয়েব ডেস্ক:- পশু চিকিৎসক গণধর্ষণ ও খুনের ঘটনায় জড়িত থাকা ৪ অভিযুক্তকে এনকাউন্টারের ঘটনায় তদন্তের নির্দেশ সুপ্রিম কোর্টের। কমিটি গঠন করে তদন্ত করে সেই তদন্তের রিপোর্ট ৬ মাসের মধ্যে দিতে হবে সুপ্রিম কোর্টে। অবসর প্রাপ্ত সুপ্রিমকোর্টের বিচারপতি ভিএস সিরপুরকের নেতৃত্বে কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ওই কমিটিতে আছেন মুম্বই হাইকোর্টের প্রাক্তন বিচারপতি ও সিবিআইয়ের প্রাক্তন অধিকর্তা কার্তিকেয়ন।

বিক্ষোভের জেরে উত্তপ্ত অসম, আক্রান্ত একাধিক নেতা-মন্ত্রী, বাতিল ট্রেন, বিমান

তেলেঙ্গানা পুলিশের এনকাউন্টারের ঘটনায় এই কমিটি তেলেঙ্গানা সরকার গঠন করেছে সুপ্রিম কোর্টের নির্দেশে। সম্পূর্ণ ঘটনার তদন্ত করে সেই রিপোর্ট সুপ্রিম কোর্টে পেশ করবে। এর বাইরে আর কোন কমিটি বা সংস্থা সুপ্রিম কোর্টের নির্দেশ ছাড়া তদন্ত করতে পারবে না। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জানিয়েছেন, হায়দরাবাদ গণধর্ষণ ও খুনে অভিযুক্তদের এনকাউন্টারের ঘটনার নিরপেক্ষ তদন্ত হওয়া উচিত। প্রসঙ্গত, গত ৬ ডিসেম্বর সকালে হায়দরাবাদ গণধর্ষণ ও খুনের তদন্ত করতে গিয়ে ৪ অভিযুক্তকে সাইবারাবাদ থানার পুলিশ ঘটনাস্থলে নিয়ে যায় ঘটনার পুনঃনির্মান করার জন্য।

নাগরিকত্ব সংশোধনী বিলে কী আছে?

৪ অভিযুক্ত মহম্মদ আরিফ, জল্লু শিবা, জল্লু নবীন ও চিন্তাকুন্তা চেন্নাকেশাভুলুকে হায়দরাবাদ থেকে ৫০ কিমি দূরে ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয়। পুলিশের বক্তব্য, সেখান থেকে অভিযুক্ত ৪ জন পুলিশের রিভালভার ছিনতাই করে নিয়ে পালানোর চেষ্টা করে। সেই সময় অভিযুক্তদের সঙ্গে গুলির লড়াই হয় পুলিশের। এনকাউন্টারে ৪ অভিযুক্তকেই খতম করে সাইবারাবাদ থানার পুলিশ।