Date : 2024-04-26

আদা-চা বিক্রি করে ২২৭ কোটির মালিক….

ওয়েব ডেস্ক:- কেরিয়ার নিয়ে সকলেই চিন্তিত। যত দিন যাচ্ছে কোন কেরিয়ার করলে ভালো হয় সেই নিয়ে বাড়ছে চিন্তা। কেরিয়ার নিয়ে ভাবতে ভাবতে ভারতে পৌঁছে ছিলেন এক আমেরিকান মহিলা। চা খেতে গিয়ে ভারতীয় চায়ের সেই রেসিপি শিখে নিয়েছিলেন তিনি। আর এতেই বাজিমাত করলেন এই মার্কিন মহিলা। সংবাদ মাধ্যমকে তিনি জানিয়েছেন, ভারতীয় চা বিক্রি করে ২২৭ কোটি টাকার মালিক হয়েছেন তিনি।ভারতে চা বরাবরই জনপ্রিয়। ভারতীয়রা পছন্দ করেন এই পানীয়টিকে। আর এই পথই নিয়েছিলেন ব্রুক এডি। ২০০২ সালে তিনি ভারতে এসেছিলেন।

বড়দিনে নিঃশব্দে নিলাম হতে চলেছে চন্দ্রযান-২

সেই সময় পশ্চিম ভারতের বিভিন্ন প্রান্তে ঘুরেছিলেন সেখান থেকেই শিখে নিয়েছিলেন চায়ের রেসিপি। এরপর কলোরাডো ফিরে ভক্তি চা নামে একটি সংস্থা খোলেন তিনি। মাত্র ২০ জন কর্মী নিয়ে তিনি দোকানটি শুরু করেন। তাঁর কথায়, ‘আমি নিজের জন্য তৈরি করা প্রক্রিয়াটিকেই গ্রহণ করেছিলাম।

আকাশ মেঘাচ্ছন্ন, গ্রহণ দেখা হল না মোদীর

গরম গরম তাজা আদা চা এখানে বিশেষ জনপ্রিয় হবে বলেই মনে হয়েছিল। ক্যাফে এবং খুচরো বিক্রেতাদের জন্যও তৈরি করা যেতে পারে বলে মনে হয়েছিল। যার মাধ্যমে চায়ের মধ্যে ভারতের স্বাদ আনা সম্ভব।’ সেদিনের ভাবনা সফল করতে পেরেছেন। আজ তিনি ২২৭ কোটি টাকার মালিক। আদা দিয়ে তৈরি ভারতীয় চায়ের রেসিপিতেই বাজিমাত করেছেন এই মার্কিন মহিলা। বিষয়টি অবাক হলেও এটাই সত্যি।