Date : 2021-04-21

১০০ দিনের কাজে ফের শীর্ষস্থানে বাংলার দুই জেলা….

ওয়েব ডেস্ক:- ১০০ দিনের কাজে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের সেরার তালিকায় ফের শীর্ষস্থানে বাংলার দুই জেলা। ১০০ দিনের কাজে দেশের মধ্যে শীর্ষ স্থান রয়েছে বাঁকুড়া। দ্বিতীয় স্থানে রয়েছে কোচবিহার। সেরা কাজের পুরস্কার পাচ্ছে দক্ষিণ ২৪ পরগণার কুলপির বাবুরমহল গ্রাম। বিষয়টি নিয়ে শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফেসবুকে পোস্ট করেছেন। ১০০ দিনের কাজে তাঁর টিমকে অভিনন্দন জানিয়েছেন , “এটা পুরোটাই টিমওয়ার্ক। রাজ্য, জেলা এবং পঞ্চায়েতের লাগাতার মনিটরিং-এর ফল এই পুরস্কার।” তিনি ফেসবুক পোস্টে দাবি করেন, বাংলাই ১০০ দিনের কাজে সেরা। বাঁকুড়া ও কোচবিহারের দুই জেলা পরিষদই তৃণমূলের দখলে।

বিয়ে করতে এসে বন্দুক হাতে কনে! বরকে দেখে ছুঁড়লো গুলি! ভাইরাল ভিডিও

গত দু’বছর পরপর ১০০ দিনের কাজের সেরা জেলার পুরস্কার পেয়েছিল বিকাশ রায়চৌধুরীর নেতৃত্বাধীন বীরভূম জেলা। সারা দেশে যে হারে কর্ম সংস্থান কমেছে ও দারিদ্রের সংখ্যা বেড়েছে তাতে পশ্চিমবঙ্গের মতো রাজ্য কর্মসংস্থানের দিক থেকে ১০০ দিনের কাজের উপর অনেক বেশি গুরুত্ব দিয়েছে। এবার বীরভূম প্রথম দশের মধ্যে ঠাঁই না পেলেও রাজ্যের পশ্চিমাঞ্চল ও উত্তরবঙ্গের দু’টি জেলা প্রথম সারিতে উঠে এল।

ভর্তুকি উঠেছে সংসদের ক্যান্টিনে, কতটা তফাৎ বিধানসভার ক্যান্টিন?

রাজ্য, জেলা, গ্রামপঞ্চায়েত সহ একেবারে তৃণমূল স্তর পর্যন্ত প্রতিটি ক্ষেত্রেই নিষ্ঠা ও কঠোর পরিশ্রমের ফল এই শিরোপা। একইসঙ্গে চালানো হয়েছে নিরন্তর নজরদারি। উৎসাহ দেওয়া হয়েছে সৃজনশীল কাজে। এই সবেরই ফল এই স্বীকৃতি। বাংলা একশো দিনের কাজে সেরার সেরা হওয়ায়, দারুণ কাজ ও জাতীয় স্তরে স্বীকৃতির জন্য পুরো টিমকে তাঁর হার্দিক অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।