Date : 2021-10-19

হোয়াটস অ্যাপে এল নতুন ফিচার, দেখে নিন

ওয়েব ডেস্ক : প্রতিবারই বেশ কিছু না কিছু নতুন আপডেট বাজারে আনে হোয়াটসঅ্যাপে। এবারও বেশ কিছু নতুন ফিচার যোগ হতে চলেছে সব থেকে বেশি ব্যবহত এই জনপ্রিয় চ্যাট মেসেঞ্জারে। যার মধ্যে এবার থাকছে কল ওয়েটিং এর বৈশিষ্ট্য। এক নজরে দেখে নেওয়া যাক কি রয়েছে এই কল ওয়েটিংয়ে। সাধারণত কেউ হোয়াটস অ্যাপে কল করলে সেই মূহূর্তে যদি অন্য কোন ব্যাক্তি আপনাকে ফোন করতে চান তাহলে এর আগে তা বোঝা যেত না। সেই গ্রাহক কল কাটার পর বুঝতে পারতেন যে তাকে আরও একজন কেউ কল করেছিল। সেক্ষেত্রে একটি মিস কল দেখা যেত।

আরও পড়ুন : হংকংয়ে সরকার বিরোধী বিক্ষোভের অর্ধবার্ষিকী দিবস পালন

এবার থেকে সেই সমস্যার সমাধানে যুক্ত করা হচ্ছে কলওয়েটিং এর বিষয়টি। এবার থেকে ফোনে কথা বলার মধ্যেই অন্য কেউ ফোন করলে আপনি একটি অ্যালার্ট পেয়ে যাবেন। এবং সেই মূহূর্তে চলা কলটি কেটে আপনি পরের কলটি ধরতে পারবেন আনায়াসেই। তাছাড়া চাইলে আপনি পরের কলটিকেও কাটতে পারবেন।

আরও পড়ুন : নিউজিল্যান্ডে ভয়াবহ অগ্ন্যুৎপাত,দ্বীপ থেকে সরানো হল পর্যটকদের

ইদানিং খুব সম্প্রতি বেশ কিছু আপডেট বাজারে এনেছে ফেসবুক নিয়ন্ত্রিত এই সংস্থা। যার মধ্যে রয়েছে অপ্রত্যাশিত ভাবে যে কোন গ্রুপে যুক্ত হয়ে যাওয়ার বিষয়টি। আগে আপনাকে যেকেউ নিজেদের গ্রুপে আপনাকে অ্যাড করতে পারত। কিন্ত নতুন এই ফিচার আসার ফলে এবার নিজেকে অন্য কোন গ্রুপে যুক্ত করার বিষয়টি আপনি নিজে থেকেই নিয়ন্ত্রন করতে পারবেন। তাছাড়া খুব শীগ্রই বাজারে আসতে চলেছে হোয়াটস অ্যাপের ডার্ক থিম মোডের সুবিধাও। সব থেকে বহুল ব্যূত হওয়া এই মেসেঞ্জারে এন্ড টু এন্ড এনক্রিপশনের সুবিধা থাকলেও। সাম্প্রতিক পেগাসাস স্পাইওয়্যারের কারণে তথ্যের ফাঁস হওয়ার অভিযোগ উঠেছিল হোয়াটসঅ্যাপের বিরুদ্ধে। যাতে আতঙ্ক ছড়িয়েছিল জনসাধারনের মধ্যে।