Date : 2020-08-11

নতুন বছরে দু ভাগ করা হল মুর্শিদাবাদ জেলা, ৫৮ আইপিএস বদলি….

বহরমপুর: দুটি পৃথক পুলিশ জেলায় ভাগ হল মুর্শিদাবাদ জেলা। আইনশৃঙ্খলা পরিস্থিতি আরও ভালোভাবে সামলাতে মুর্শিদাবাদ জেলাকে দুটি পুলিশ জেলায় ভাগ করা হল। দুটি পুলিশ জেলাকে ভাগ করা হল যথাক্রমে মুর্শিদাবাদ ও জঙ্গিপুর হিসাবে। রাজ্য সরকারের তরফে নোটিস জারি করে দুটি জেলাকে আলাদা করা হয়েছে। মুর্শিদাবাদ জেলার সদর শহর হল বহরমপুর। অন্যদিকে জঙ্গিপুর জেলার সদর শহর হল রঘুনাথগঞ্জ। মুর্শিদাবাদ জেলাকে মোট চারটি সাবডিভিশনে ভাঙা হয়েছে। এগুলি হল, মুর্শিদাবাদ, মুর্শিদাবাদ সদর, ডোমকল ও কান্দি।

গঙ্গাসাগরের আগে খুলছে না মাঝেরহাট ব্রিজ

মুর্শিদাবাদ জেলার মধ্যে থাকছে ২৩টি থানা। জঙ্গিপুর জেলার মধ্যে থাকছে পাঁচটি থানা। মুর্শিদাবাদ জেলার পুলিশ সুপার হলেন আইপিএস অজয় সিং যাদব। জঙ্গিপুরের পুলিশ সুপার হলেন আইপিএস অভিষেক গুপ্তা। পাশাপাশি বর্তমান এসপি শ্রী মুকেশ কুমারকে ডিআইজি পদে প্রমোশন দিয়ে তাঁকে দুই নতুন জেলা দেখভালের দায়িত্ব দেওয়া হল।

ফিরে দেখা ২০১৯: বিদ্যাসাগরের বিগ্রহের ক্ষত নিয়েই নোবেল জয়ীর অভ্যর্থনা, কেমন আছে শহর?

মুর্শিদাবাদ জেলা মালদহ জেলার মতোই অপরাধপ্রবণ। আইনশৃঙ্খলা সামলাতে এমনিতেই পুলিশের সমস্যা হয়। সে কারণেই জেলা ভাগের সিদ্ধান্ত। যদিও পুলিশ সূত্রে জানা গিয়েছে, জেলা হিসাবে আলাদা হলেও প্রয়োজনমতো ফোর্স পাওয়া যাবে কি না তা নিয়ে অফিসাররাই চিন্তায় রয়েছেন। প্রসঙ্গত, গোটা রাজ্য জুড়েই ৫৮ জন আইপিএস অফিসার বদলি হয়েছেন।