Date : 2020-02-22

আরও পিছিয়ে ১ লা ফেব্রুয়ারি থেকে শুরু হবে টালা ব্রিজ ভাঙার কাজ

কলকাতা: কথা ছিল এই মাসেই শুরু হবে টালা ব্রিজ ভাঙার কাজ। সেই দিন ফের পিছিয়ে গেল। সূত্রের খবর, ৩১ জানুয়ারি মধ্যরাত থেকে টালা ব্রিজে সমস্ত যান চলাচল বন্ধ করে দেওয়া হবে। ১ ফেব্রুয়ারি থেকে ব্রিজ ভাঙার কাজ শুরু হবে। শ্যামবাজারের দিক থেকে ব্রিজ ভাঙার কাজ শুরু হবে। লেভেল ক্রসিং তৈরির ছাড়পত্র পেতে দেরি হওয়ায় কাজ পিছিয়ে যায়। পূর্ত দফতরের অংশ ভাঙার জন্য চার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। রাজ্যের তরফে জানানো হয়েছে রেল সঠিক সময় ছাড়পত্র না দেওয়ায় ব্রিজ ভাঙার কাজ শুরু করতে বিলম্ব হয়েছে।

নির্ভয়াকাণ্ডে মুকেশের প্রাণভিক্ষার আর্জি খারিজ করলেন রাষ্ট্রপতি, আত্মহত্যার চেষ্টা বিনয়ের

৮০০ মিটার লম্বা নতুন টালা ব্রিজ তৈরি করতে ৩০ কোটি টাকা খরচ হবে। ব্রিজ ভাঙার জন্য টেন্ডার ডাকা হয় পূর্ত দফতরের পক্ষ থেকে। যদিও ১৮ ফেব্রুয়ারি টালাব্রিজ ভাঙার কাজ শুরু হওয়ার কথা ছিল। বিকল্প রাস্তা বা লেভেল ক্রসিং তৈরির কাজে বিলম্ব হওয়ায় ভাঙার ব্রিজ ভাঙার দিন পিছিয়ে দেওয়া হয়েছে।

মেলেনি ছাড়পত্র, থমকে টালা ব্রিজ লেভেল ক্রসিং তৈরির কাজ

রেলের তরফে জানানো হয়েছে ব্রিজ তৈরির যে নকশা তৈরি করা হয়েছে সেই নকশা অনুসারে কাজ করতে গেলে তিন বছরেরও বেশি সময় লেগে যাবে। তাই রেলের তরফে নকশা বদল করার দাবি জানানো হয়। নতুন ব্রিজ তৈরির নকশা অনুসারে অর্থ বরাদ্দ করেছে রাজ্য অর্থ মন্ত্রক। সমস্যা মিটে গেলেও রেল রাজ্য জটের কারণে বার বার পিছিয়ে যাচ্ছে টালা ব্রিজ ভাঙার কাজ।