Date : 2020-08-11

প্রাণভিক্ষা চেয়ে কসাইয়ের পায়ে পড়ল গর্ভবতী গরু, ভাইরাল ভিডিও…

ওয়েব ডেস্ক: মানুষ না হোক, ওরাও তো জীব। প্রাণের মায়া সবারই থাকে। আসন্ন মৃত্যুর আতঙ্ক ওদেরও থাকে। চিৎকার করে কখনও পালিয়ে যাওয়ার চেষ্টাও করে। এসব করেও লাভ হচ্ছে না দেখে এবার নিজের প্রাণভিক্ষা চাইল একটি গরু। কসাইয়ের হাতে মরতে চলেছে বুঝে তাই করল একটি গরু। সেই ভিডিও এখন ভাইরাল। দেখে স্থির থাকতে পারেননি পশুপ্রেমী থেকে মাংসপ্রেমী সকলেই। ঘটনাটি ঘটেছে চীনের গুয়াংডং প্রদেশে শোন্টৌয়ে।

ট্যুইটারে নাচ ‘ইয়াং মাইকেল জ্যাকসন’-এর! ভিডিও দেখে অবাক ঋত্বিক রোশন

গরুটিকে জবাইয়ের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। বুঝতে পেরে যায় সে। দড়ি ধরে টান মারতেই অদ্ভুত আচরণ করে। যা হয়তো এক পশুর থেকে কেউ আশাই করে না। সামনের পা দু’‌টো মুড়ে মাটিতেই বসে পড়ে সে। চোখ বেয়ে অঝোরে নামতে থাকে জল। কসাইখানার কর্মীরা তাকে টানতে থাকে। তবু এগোতে চায় না সে। জানা যায়, গরুটি আসলে সন্তানসম্ভবা। আসন্ন সন্তানের কথা চিন্তা করেই হয়তো বেশি করে বাঁচতে চাইছিল সে। মা হয়ে চায়নি, সন্তান মারা যাবে।

দাবানলে বিপন্ন বন্যপ্রাণীদের জন্য হালিকপ্টারে সব্জি বিতরণ করল অস্ট্রেলিয়ার মানুষ

তাই বারবার হাঁটু মুড়ে বসে পড়ে। ভিডিওটি ভাইরাল হওয়ার পর অনেকেই অবলা প্রাণীটির প্রাণভিক্ষা চান। যদিও প্রাণভিক্ষা চাওয়া মাত্রই গরুটিকে মুক্ত করে দেন কসাই। জানা গিয়েছে জবাই করতে যাওয়া গরুটি নাকি গর্ভবতী ছিল। প্রাণ পেয়ে নাকি হাঁটু মুড়ে বসে কৃতজ্ঞতা জানায় গরুটি। জিয়েয়াংয়ের একটি বৌদ্ধমঠে রয়েছে গরুটি। তার প্রাণের দাম হিসেবে ভারতীয় মুদ্রায় আড়াই লক্ষ টাকা অনুদান জমা পড়েছে।