Date : 2020-01-24

রাত-বিরেতে কবরস্থান থেকে গায়েব হয়ে যাচ্ছে কঙ্কাল….

ওয়েব ডেস্ক: গোরস্থানের নাম শুনলেই গায়ে কাঁটা দেয়। রাত-বিরেতে সেখানেই নাকি ঘুরে বেড়ায় অশরীরির দল। সেখানে আজব কাণ্ড ঘটছে শুনলেই ছমছম করে শরীর। গোরস্থান থেকে গায়েব হয়ে যাচ্ছে নর কঙ্কাল! ঘটনাটি ঘটেছে বাংলাদেশের একটি গোরস্থানে। এহেন ঘটনায় চিন্তিত মৃত ব্যক্তির পরিজনরা। কঙ্কাল হারিয়ে যাওয়ার ঘটনাটি ঘটেছে বাংলাদেশের উত্তর জনপদ কবরস্থানে। এখনও পর্যন্ত গায়েব হয়েছে প্রায় ২২ টির বেশি দেহাবশেষ। এলাকার বাসিন্দারা জানিয়েছেন সোমবার তারা দেখতে পান, দুটি কবরের বেড়া খোলা।

ক্যাশ, ডেবিট ও ক্রেডিট কার্ড ছাড়াই লেনদেন, এসবিআই-এর নতুন প্রযুক্তি

পরে গ্রামবাসীরা কঙ্কাল চুরীর ঘটনা জানতে পারেন। ওই কবরস্থানে দেড় মাস ধরেই বিভিন্ন কবর থেকে কঙ্কাল ও তার দেহাবশেষ চুরির ঘটনা ঘটছে। কঙ্কাল চুরির ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এই সমস্যার দ্রুত সমাধানে দ্রুত পদক্ষেপ করুক পুলিশ এমনটাই চাইছে। স্থানীয় প্রশাসনের অনুমান, কবরস্থান থেকে কঙ্কাল চুরি করে চড়া দামে স্থানীয় মেডিক্যাল কলেজগুলিতে কেউ বিক্রি করে দিচ্ছে। সেই উদ্দেশেই একের পর এক দেহ গায়েব হয়ে যাচ্ছে।

এই গ্রামে জন্মের সাতদিন পর দৃষ্টিহীন হয়ে যান গ্রামবাসী ও পশুরা

কয়েক মাস আগেই টাঙ্গাইল ময়মনসিং-সহ দেশের বিভিন্ন স্থান থেকে কঙ্কাল উদ্ধারের খবর পাওয়া যায়। আইনশৃঙ্খলা বাহিনীর হাতে মাঝে মধ্যে কেউ ধরা পড়লেও মূলচক্রীরা প্রায়ই থেকে যায় ধোরাছোঁয়ার বাইরে। গোরস্থান থেকে কঙ্কাল চুরির বিষয়ে বাংলাদেশে কোনও শাস্তিযোগ্য অপরাধের আইন নেই। ফলে এমন অসাধু ব্যাবসা আইনের ফাঁক গলে চালিয়ে যাচ্ছেন অপরাধীরা।