Date : 2020-08-11

ভিশন এস-গাড়ির বাজারে চমক সোনির

ওয়েব ডেস্ক : ইলেকট্রনিক্সের বাজারে সোনির নাম শোনেননি এমন কেউ নেই।কিন্তু তা বলে গাড়ি।লাস ভেগাসে কনজিউমার ইলেকট্রনিক্স কার শো তে সবাইকে অবাক করেই বাজারে আসল সোনির প্রটোটাইপ গাড়ি ভিশন এস।অত্যাধুনিক প্রযুক্তিতে ঠাসা এই গাড়িতে রয়েছে সোনির নানান রকমের বৈশিষ্ট্য ভরা।

আরও পড়ুন :মৃত বাবার হেলমেট মাথায় লড়াই করার সংকল্প ১৯ মাসের শিশুকন্যার, ভাইরাল ছবি

এক নজরে দেখে নেওয়া যাক কি কি বৈশিষ্ট্য রয়েছে এই গাড়িতে।

গাড়িতে রয়েছে ১৯ টি আলট্রাসনিক সিস্টেম এবং রাডার টেকনলোজি সেন্সর এবং ৩ টি এলআই ডিএআর সেন্সর যা গাড়ির চারপাশে কি ঘটছে বলে দেবে আপনাকে।গাড়িতে উইং মিররও ও পরিবর্তিত হয়েছে ক্যামেরা দিয়ে।গাড়ির ভেতরেও রয়েছে চমক।ড্যাশবোর্ডে রাখা হয়েছে প্যানোরামিক ডিসপ্লে।যা পুরো ড্যাশবোর্ড জুড়ে থাকলেও বিভিন্ন ভাগে বিভক্ত।ভিশন এস এই গাড়িতে প্রত্যকটি সিটে রয়েছে স্পীকার।মোট ৩৩ টি স্পীকার রয়েছে এই গাড়িতে।

আরও পড়ুন :কম বয়সের অজুহাত! ফাঁসি আদেশে সুপ্রিম কোর্টে প্রাণ ভিক্ষা চাইল নির্ভয়ার ধর্ষক

গাড়িতে রয়েছে সেফটি সিস্টেম যা সামনে দিক থেকে ৫০০ মিটার এবং পেছনের দিক থেকে ২৫০ মিটার পর্যন্ত যে কোন বাধা নির্ধারন করতে সক্ষম।গাড়ির প্রত্যেকটি অ্যাক্সেলে রয়েছে একটি করে মোটর।শূন্য থেকে ১০০ মাত্র ৪.৮ সেকেন্ডে তুলতে সক্ষম এই গাড়ি।৫৪০ পিএসএর এই গাড়ির মোট ওজন ২৩৫০ কেজি যা শক্তি এবং ওজনের ভারসাম্যের দিক থেকে যথাযথ। তবে শুধু সোনি নয় এর পাশাপাশি নতুন ধরনের গাড়ি এসেছে বিখ্যাত জার্মান সংস্থা মার্সিডিজ।আবতার সিনেমার থিমের আদলে একটি ইলেকট্রিক গাড়ি এনেছে মার্সিডিজ।