Date : 2020-09-30

রাত থেকেই ঘুরে বেড়াচ্ছে বাঘ! আতঙ্কে কোন্নগরবাসী

হুগলি: কিছুদিন আগে ঝাড়গ্রাম তারপর বাঁকুড়া এবার পালা কোন্নগরের। সোমবার সকালে কোন্নগরের কানাইপুর জঙ্গলের কাছে হঠাৎই একটি বড়প্রাণীর পায়ের ছাপ দেখা যায়। কাছাকাছি একটি দোকানের সিসিটিভি ফুটেজে ধরা পড়ে বাঘের মতো দেখতে কোন একটি প্রাণীর ছবি। রাতের অন্ধকারে সে দিব্যি ঘুরে বেড়াচ্ছে এলাকায় এমন ছবি দেখে চমকে ওঠে এলাকার মানুষ। ঘটনার কথা জানাজানি হতেই এলাকায় বাঘের আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভোরের আলো ফোটার আগে দক্ষিণরায় কোথায় লুকিয়েছে জানতে বন দফতরে খবর দেওয়া হয়।

তুর্কি শিল্পীর ছবিতে দুই পৃথিবীর করুণ বাস্তব, ট্যুইটারে ভাইরাল

এলাকা থেকে স্থানীয় বাসিন্দাদের সরিয়ে আনার কাজ চলছে। তবে বনদফতর তল্লাশি চালিয়ে এলাকা থেকে একটি মৃত পশুর দেহ উদ্ধার করেছে। দোকানের সিসি ক্যামেরায় ধরা পড়া জন্তুটি আদৌ বাঘ কিনা সেই নিয়েও উঠেছে প্রশ্ন। সূত্রের খবর ওই এলাকায় ফিসিং ক্যাট ও বাঘরোলের আধিক্য রয়েছে। তবে এলাকাবাসীর হাড়হিম করা বক্তব্য রাতের অন্ধকারে বাঘের গর্জন শুনেছেন তাঁরা। সকাল থেকেই তাই এলাকায় লাঠি, বাঁশ নিয়ে বেড়িয়ে পড়েছেন এলাকাবাসীরা।রাজ্যের বন্যপ্রাণ পর্ষদের আধিকারিক জানিয়েছেন, ‘ওই জন্তুটি আদতে বাঘ নয় বাঘরোল অর্থাৎ ফিশিংক্যাট।

জাতীয় সুরক্ষা আইনের আওতায় দিল্লি, গ্রেফতারিতে ক্ষমতা বাড়ল পুলিশের

সিসিটিভি ফুটেজে যে পশুর ছবি ধরা পড়েছে সেটি বাঘের মতো চলাফেরা করলেও আদতে তা নয়। তিনি আরও বলেন, ফুটেজে যে গাড়ির পাশ দিয়ে তাকে যেতে দেখা গিয়েছে তার টায়ারের উচ্চতার থেকে কম ওই জন্তুটির উচ্চতা। যেহেতু বাঘরোল চলাফেরা বাঘেরই মতো। তাই ভুল ভাবা হচ্ছে’।