Date : 2020-09-29

স্টেশনে না থেমে ছুটল ট্রেন! অল্পের জন্য রেহাই পেল আপ শান্তিপুর লোকাল

নদীয়া: রাতের ট্রেন স্টেশনে না দাঁড়িয়ে ছুটে বেরিয়ে গেল অন্য স্টেশনে! শেষে গার্ডের তৎপরতায় থামানো হল ট্রেন। বুধবার রাতে অল্পের জন্য রেহাই পেলেন আপ শান্তিপুর লোকালের যাত্রীরা। অভিযোগ মদ্যপ অবস্থায় ট্রেন চালানোয় এমন কাণ্ড ঘটিয়েছেন চালক। সূত্রের খবর, বুধবার শিয়ালদহ থেকে রাত ৯:৫০ মিনিটে ৩১৫৩৯ আপ শান্তিপুর লোকাল প্রত্যেক দিনের মতন নির্দিষ্ট সময়ে যাত্রা শুরু করে। ট্রেনে উপস্থিত যাত্রীদের বক্তব্য হবিবপুর স্টেশন ছাড়ার পরেই হঠাৎ-ই ট্রেনের গতিবেগ অস্বাভাবিক বেড়ে যায়। এরফলে রাত ১১:৫৪ মিনিট নাগাদ ট্রেনটি সোজা ফুলিয়া ছাড়িয়ে বাথান স্টেশনে গিয়ে দাঁড়ায়। তখন ঘড়িতে ১১:৫৮ মিনিট।

শিক্ষার, সংস্কৃতির বর্ণময় অধ্যায় নিয়ে ৭০ বছর পূর্তি আগরপাড়া মহাজাতি বিদ্যাপীঠের

ঘটনার জেরে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। চালক ও গার্ডকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন যাত্রীরা। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন রেলের উচ্চপদস্থ আধিকারীকরা। বিষয়টি খতিয়ে দেখার পর শান্তিপুর স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনকে পাঠিয়ে বাথনা স্টেশন থেকে ফুলিয়ায় যাত্রীদের পুনরায় ফুলিয়ায় পৌঁছে দেওয়া হয়।

নেমন্তন্ন বাড়িতে মহানায়কের দুর্লভ ছবি, নস্ট্যালজিক নেটিজেনরা

ঘটনায় ফের একবার যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। সূত্রের খবর, রাতের ওই ট্রেনে ছানা ব্যবসায়ী সহ কয়েকশো লোক ফেরেন। ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়লে বহু যাত্রীর প্রাণ যেতে পারত। যদিও এই বিষয়ে রেলের তরফে তদন্ত করে দেখার আশ্বাস দেওয়া হয়েছে।পূর্ব রেলের CPRO নিখিল চক্রবর্তী জানান,ট্রেনের চালক ও গার্ড এর পরীক্ষা করার পর মদ্য পানের কোনো প্রমাণ পাওয়া যায়নি।তবে কি কারণে এমন ঘটলো তা তদন্ত করে দেখা হচ্ছে।