Date : 2020-02-26

করোনাভাইরাসের আতঙ্ক, মেয়েকে দূর থেকেই আলিঙ্গন মায়ের

ওয়েব ডেস্ক :  যত দিন যাচ্ছে করোনা ভাইরাসের সংক্রমন বেড়েই চলেছে। ইতিমধ্যে এই ভাইরাসের কবলে আক্রান্ত প্রায় ৩৭ হাজার ৫০০ মানুষ। ইতিমধ্যেই মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৭০০। এমত অবস্থায় ভয়ানক এক পরিস্থিতিতে দাড়িয়ে এক মর্মস্পর্শী ছবি দেখা গেল চিনের হেনান প্রদেশের একটি নার্সিং হোমে। সেখানে একজন নার্স কে তার সন্তানের সঙ্গে দেখা করতে দেখা গেলেও বাচ্চাটির কাছে এলেন না নার্স মা।

আরও পড়ুন : সরকারী চাকরিতে সংরক্ষন মৌলিক অধিকার নয় জানাল সুপ্রীম কোর্ট

তার বদলে দূর থেকেই মেয়েকে দু হাত তুলে আলিঙ্গন করলেন।করোনা ভাইরাসের জেরে দিনরাত এক করে আক্রান্তদের শুশ্রষায় লেগে রয়েছেন মা।পাছে সন্তানের দেহে এই সংক্রমন ঘটে যায় তাই দূর থেকেই মেয়েকে আলিঙ্গন করলেন ওই নার্স।অনেকদিন ধরে মায়ের দেখা না পাওয়ায় শেষমেষ মাকে দেখতে হাতপাতালেই চলে আসে মেয়ে।মায়ের দেখা পাওয়া মাত্রই তাঁর কাছে যাওয়ার জন্য অঝোরে কাঁদতে সে।তবে তার মাও নিরুপায় হয়ে তাকে বাড়ি ফিরে যাওয়ার পরামর্শ দেয়।বাড়ি থেকে আসার সময় বেশ কিছু খাবার সঙ্গে এনেছিল মেয়েটি। সেটিকে মাটিতে রেখে দিয়েই বাড়ির পথে ফিরে যায় সে।সোশ্যাল মিডিয়াতে এই ছবি ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়ে যায় নিমেষেই। মর্মস্পর্শী এই ভিডিও শুধু ওই নার্সের নয় চিনে যাদের দেহে এই ভাইরাসের সংক্রমনের সম্ভবনার সামান্য সন্দেহ দেখলেই তাকে পরিবারের থেকে আলাদা করে তার ওপর শুরু হচ্ছে কড়া পর্যবেক্ষন।

আরও পড়ুন : করোনার প্রভাবে বন্ধ উৎপাদন, বড় ধাক্কা বিশ্বের বৃহত্তম গাড়ি শিল্পে

মারণ এই ভাইরাসের জেরে শুধু চিন নয় এর পাশাপাশি ছড়িয়ে পড়েছে জাপান সহ বিভিন্ন প্রতিবেশী দেশগুলিতেও ।সতর্কতা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ভাইরাসের মোকাবিলায় চিনা প্রেসিডেন্ট জিনপিং ইতিমধ্যেই ফোনে কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে।চিনে অবস্থানকারী ভারতীয়দেরকেও দ্রুত ভারতে ফেরানোর ব্যবস্থা করা হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে।চিন থেকে আগতদের পরীক্ষা করে তাদের আলাদা করে আইসোলেশন ওর্য়াডে রাখার ব্যবস্থাও করা হয়েছে চিকিৎসকদের তরফে।