Date : 2019-08-18

ছেলের ক্যান্সারের চিকিৎসার জন্য তুলে রাখা টাকা, কেরালা রিলিফ ফান্ডে দিল বাবা…

ওয়েব ডেস্ক: নিজের সন্তান আগে না বাকি পৃথিবীর মানুষ? অবশ্যই সন্তানের দিকের পাল্লাটাই বেশি ভারি হবে। তবে কেরালারই এক ব্যক্তি আনাস আসনার কাছে অবশ্য এর সংজ্ঞা একেবারেই আলাদা।

বাড়িতে ছেলে লড়ছে ক্যান্সারের মত মারণ রোগের সঙ্গে। এদিকে বাবা ছেলের জন্য জমানো সমস্ত টাকা দান করে দিচ্ছেন রিলিফ ফান্ডে।

এমন মানুষের সাক্ষাৎ বোধহয় খুব কমই হয়। আনাস এমনই একটি কাজ করে নজির গড়লেন।

কেরালার বন্যা পরিস্থিতির সম্পর্কে অজানা কিছুই নেই। সরকার থেকে কিছু রিলিফ ফান্ড, খাবার, পরিধানের জন্য সাধ্যমতই ব্যবস্থা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

কাদার স্রোতে ভেসে গেল মন্দির, দেখুন হরপা বানের ভয়ানক ভিডিও…

তবে এইধরনের বিষয়ের ক্ষেত্রে সবথেকে বেশি জরুরি হয়ে পড়ে টাকা। সেই কারণেই কেরালা সরকারের তরফ থেকে তৈরি করা হয়েছে চিফ মিনিস্টার ডিজাস্টার রিলিফ ফান্ড Chief Minister’s Disaster Relief Fund (CMDRF) যেখানে দেশের যেকোনো মানুষই জমা দিতে পারে সাধ্য মতো টাকা। সেখানেই এইদিন ছেলের ক্যান্সারের চিকিৎসার জন্য আলাদা করে জমিয়ে রাখা টাকা দান করলেন এই ভদ্রলোক।

সারা ভারতে মোট গাছের সংখ্যা মাত্র ২৪.৪৯ শতাংশ, এখনও কি সচেতন হবে না মানুষ?…
এই গ্রামে বাড়ি নেই, গাছে পাখির বাসা বানিয়ে থাকে গোটা গ্রাম‌!…

নিজেই এই কথাটি জানালেন ফেসবুকের মাধ্যমে। তাঁর এতো বড় মন দেখে নেটদুনিয়ার মানুষেরাও সাধুবাদ জানাচ্ছেন তাঁকে। ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সেই পোস্ট। এই সপ্তাহতেই হাসপাতালে ভর্তি হয়েছে আনাসের ছোটো ছেলেটি। তাঁদের নিজেরা খুব একটা সচ্ছল পরিবার থেকে না হওয়া সত্বেও যে এতো বড় একটি পদক্ষেপ নিয়েছেন তা সত্যিই কুর্নিশ জানানোর মতই।