Date : 2024-04-25

জল বাঁচানোর তাগিদে তেলেঙ্গানায় কেটে ফেলা হল ১৫০ এরও বেশি ছাত্রীর চুল…

ওয়েব ডেস্ক: বেশ কিছুদিন আগেই জলকষ্ট গ্রাস করেছিল তেলেঙ্গানাসহ বেশ কিছু শহরকে। বছরের পর বছর বৃষ্টি কম হওয়ার কারণে এমন একটি ঘটনার সম্মুখিন হয়।

এই ঘটনার জেরে একটি স্কুলে প্রায় ১৫০ এরও বেশি মেয়েদের চুল কেটে দেওয়া হল, হস্টেলে জল বাঁচানোন তাগিদে। খুব অবাক করা ঘটনা হলেও এই ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানার মেডাকের গুরুকুল বিদ্যালয়ে।

এবার থেকে যাত্রী প্রত্যাখ্যান করলেই কেড়ে নেওয়া হবে অটোচালকের লাইসেন্স…
ফেলে দেওয়া প্লাস্টিক জড়ো করে তাতে গাছ লাগিয়ে পরিবেশ বাঁচান প্রত্যন্ত গ্রামের এই চাষী…

ঘটনাটি সামনে আসে মঙ্গলবার। রবিবারেই এই ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাদের দাবি রবিবারেই হস্টেলে এসে হঠাৎ তাদের স্কুলের প্রধান শিক্ষক ডেকে আনেন দুজন নাপিতকে। এবং শুধু এটাই নয়, এরপরে সেই শিক্ষার্থীদের জোর করা হয় প্রত্যেককে ২৫ টাকা করে দিতে।

পরে তাদের মা-বাবারা স্কুলে আসেন, এবং এই বিষয় নিয়ে প্রধান শিক্ষকের সঙ্গে তাদের কথা কাটাকাটিও হয়। তবে গুরুকুল বিদ্যালয়ের প্রধান শিক্ষক, কে অরুণা স্বীকার করেন ছাত্রীদের কাছ থেকে টাকা নেওযার বিষয়টি। তবে তার সঙ্গে এটাও বলেন যে তিনি এই কাজটি করেছেন ছাত্রীদের শারীরিক সুরক্ষার বিষয়তেই।

১৫ কিমি লম্বা জাতীয় পতাকা স্থান পেল চ্যাম্পিয়নস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে….

কারণ, ছাত্রীদের মধ্যে বেশিরভাগেরই উকুন এবং বিভিন্নরকম চর্মরোগ থাকার কারণে এটি করেছেন তিনি। প্রধান শিক্ষকের মতে এই ঘটনাটি ঘটার আগে ছাত্রীদের থেকে অনুমতি নিয়েছিলেন তিনি। তবে এই বিষয়টি নিয়ে জেলা পর্যবেক্ষণ সমিতি থেকে কিছু ব্যবস্থা নেওয়া হবে জানানো হয়েছে।