Date : 2023-01-28

জেলা সভাপতিদের পারফরম্যান্সে খুশি নয় নেতৃত্ব, বিজেপিতে নতুন কোর কমিটি।

সুচারু মিত্র, সাংবাদিক : রাজ্য কার্যকারিনী বৈঠক শেষ হওয়ার পরেই কেন্দ্রীয় নেতৃত্বের তরফে এবার কড়া নির্দেশিকা। অধিকাংশ জেলা সভাপতির পারফরম্যান্সে খুশি নয় রাজ্যের দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষকরা। তাই পঞ্চায়েতের আগে জেলার সংগঠন আরও মজবুত করতে এবার জেলা কমিটির মাথায় বসানো হতে চলেছে কোর কমিটি। এই কোর কমিটি জেলা সভাপতির একচ্ছত্র ক্ষমতায় লাগাম জানার জন্যই তৈরি করা হচ্ছে বলে বিজেপি সূত্রে খবর। পার্টির কাজে ঢিলেঢালা মনোভাব যে সমস্ত জেলা নেতারা দেখাবেন তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেবে এই কোর কমিটি। নতুন তৈরি হওয়া এই কমিটি সরাসরি যোগাযোগ রাখবে সুনীল বানসাল এবং মঙ্গল পান্ডের সাথে। যারা ঠিকমতো দায়িত্ব পালন করবে না সেই সমস্ত নেতাকে তৎক্ষণাৎ সরিয়ে দেওয়ার ক্ষেত্রেও এই কোর কমিটি সক্রিয় ভূমিকা নেবে।

রাজ্য কার্যকারিনী বৈঠক শেষ হওয়ার পরেই কেন্দ্রীয় নেতৃত্বের তরফে এবার কড়া নির্দেশিকা। অধিকাংশ জেলা সভাপতির পারফরম্যান্সে খুশি নয় রাজ্যের দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষকরা। তাই পঞ্চায়েতের আগে জেলার সংগঠন আরও মজবুত করতে এবার জেলা কমিটির মাথায় বসানো হতে চলেছে কোর কমিটি। এই কোর কমিটি জেলা সভাপতির একচ্ছত্র ক্ষমতায় লাগাম জানার জন্যই তৈরি করা হচ্ছে বলে বিজেপি সূত্রে খবর। পার্টির কাজে ঢিলেঢালা মনোভাব যে সমস্ত জেলা নেতারা দেখাবেন তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেবে এই কোর কমিটি। নতুন তৈরি হওয়া এই কমিটি সরাসরি যোগাযোগ রাখবে সুনীল বানসাল এবং মঙ্গল পান্ডের সাথে। যারা ঠিকমতো দায়িত্ব পালন করবে না সেই সমস্ত নেতাকে তৎক্ষণাৎ সরিয়ে দেওয়ার ক্ষেত্রেও এই কোর কমিটি সক্রিয় ভূমিকা নেবে।

আগামী দশ দিনের মধ্যেই জেলা কমিটিগুলোকে তারিখ দিতে বলা হয়েছে কর্ম সমিতির বৈঠক তারা কবে করতে চায়? আর এই সমস্ত বৈঠকগুলোতে উপস্থিত থাকবে নতুন কোর কমিটির সদস্যরা।