Date : 2024-04-30

‘এডুকেশন ইন্টারফেস ২০২৩’ শুরু হলো নেতাজি ইনডোর স্টেডিয়ামে।

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক:-

কেরিয়ার প্ল্যানার এডু ফেয়ার আয়োজিত ‘এডুকেশন ইন্টারফেস ২০২৩’ নেতাজি ইনডোর স্টেডিয়ামে শুরু হলো ২৬ তারিখ শুক্রবার। চলবে ২৮ মে পর্যন্ত। ‘এডুকেশন ইন্টারফেস ২০২৩’ এটি একটি ক্যারিয়ার এডুকেশন ফেয়ার। উদ্বোধনে ছিলেন পশ্চিমবঙ্গের নগর উন্নয়ন ও পৌর বিষয়ক মন্ত্রী এবং কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম, সাংসদ বিষয়ক মন্ত্রী ও কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় এবং পশ্চিমবঙ্গ স্টেট কাউন্সিল অফ টেকনিক্যাল অ্যান্ড
এডুকেশন ফর স্কিল ডেভেলপমেন্টের চেয়ারপার্সন পূর্ণেন্দু বসু।

কর্মজীবন উন্নয়ন এবং শিক্ষার সুযোগ প্রদানের জন্যে আয়োজিত দেশের এই প্রথম সারির কেরিয়ার শিক্ষা মেলাতে বহু প্রথিতযশা শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী, বিভিন্ন ক্ষেত্রের পেশাজীবী এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ইন্ডাস্ট্রি বিশেষজ্ঞরাও উপস্থিত হয়েছিলেন।একই ছাদের তলায় প্রায় ৩০ থেকে ৪০ টি ইউনিভার্সিটি, ইনস্টিটিউট রয়েছে।

‘এডুকেশন ইন্টারফেস ২০২৩’ এর লক্ষ্য শিক্ষা ও শিল্পের মধ্যে ব্যবধান দূর করা। অংশগ্রহণকারীদেরকে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করা যাতে তারা তাদের নিজ নিজ ক্ষেত্রে সফল হতে পারে।
অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কেরিয়ার প্ল্যানার এডু ফেয়ারের প্রতিষ্ঠাতা দীপক সিনহা রায় বলেন, এডুকেশন ইন্টারফেস ২০২৩ এর আয়োজন করতে পেরে অত্যন্ত আপ্লুত।
সামনের প্রজন্ম কে প্রতিষ্ঠিত করতেই এই এডু ফেয়ার বললেন মেয়র ফিরহাদ হাকিম। আয়ার মেয়ে যে ডাক্তার হতে পারবে এবং একজন মিস্ত্রির ছেলে ইঞ্জিনিয়ার হতে পারে সেই পথই দেখাচ্ছে এই এডু ফেয়ার।