Date : 2021-06-15

জার্সি নিলাম করে নির্বাচনের খরচ তুলবেন বাইচুং

ওয়েব ডেস্ক: ভোটের খরচ তুলতে রাজনৈতিকদলগুলি  নানা পন্থা গ্রহন করে থাকে। ভোটের খরচ সংক্রান্ত সমস্ত তথ্য দিতে হয় কমিশনকে। প্রচার থেকে শুরু করে সবক্ষেত্রেই অভিনবত্ব থাকে নির্বাচনে অংশগ্রহনকারী দলগুলির। ভোটের খরচ তুলতে অভিনব উদ্যোগ নিলেন প্রাক্তন ভারতীয় ফুটবল অধিনায়ক বাইচুং ভুটিয়া। ফুটবলের দুই মহারথীর সই করা জার্সি নিলামে তুলে ভোটের খরচ করার উদ্যোগ নিলেন তিনি।

ফ্রান্সের কিংবদন্তী খোলোয়াড় জিনেদিন জিদান এবং পর্তুগালের ফিগোর সই করা জার্সি নিলাম করে নির্বাচনে অংশ নিচ্ছে হামরো সিকিম পার্টি। ইতিমধ্যে নির্বাচনে লড়াইয়ের জন্য অর্থ সংগ্রহে নেমে পড়েছেন বাইচুং। এই দুটি জার্সি তাঁর জীবনের অত্যন্ত প্রিয় স্মৃতি। নির্বাচনের খরচ তুলতে এবার সেগুলোকেই সম্বল করেছেন তিনি।

সূত্রের খবর, এই দুটি জার্সির মধ্যে একটি ইউনাইটেড নেশন ডেভলপমেন্ট প্রোগ্রাম আয়োজিত ‘‌দারিদ্রের বিরুদ্ধে’‌ ফুটবল ম্যাচে নিজেই পরেছিলেন বাইচুং। অন্যটি ২০১২ সালে ফুটবল থেকে অবসর নেওয়ার শেষ ম্যাচে তাঁর গায়ে ছিল। ব্রায়ান মিউনিখের সঙ্গে শেষ ম্যাচ খেলেছিলেন তিনি। এবার সেই স্মৃতিমন্ডিত জার্সি নিলাম করেই নির্বাচনে এগিয়ে দেবেন তাঁর গঠিত রাজনৈতিক দল হামরো সিকিম পার্টিকে।