Date : 2022-10-01

বিধানসভায় প্রথম ভাষণে গান‌ও গাইলেন বাবুল সুপ্রিয়।

সঞ্জু সুর, সাংবাদিক ঃ উপলক্ষ্য ছিলো কৃষি বিশ্ববিদ্যালয় আইন (সংশোধনী) বিল এর উপর আলোচনা। সেখানেই সদস্য সহ অধ্যক্ষের অনুরোধে গান গাইলেন প্রথম বার বিধায়ক হ‌ওয়া বাবুল সুপ্রিয়।

‘আমার মন বলে চাই চাই গো
যারে নাহি পাই গো….’ অধ্যক্ষের অনুরোধে বাবুল গাইলেন এই রবীন্দ্র সংগীত। টেবিল বাজিয়ে তাঁকে ধন্যবাদ জানালেন শাসকদলের বিধায়কেরা। গানের অনুরোধ আসতেই বিরোধী বিজেপি বিধায়করা বলতে থাকেন হ্যাঁ হ্যাঁ হয়ে যাক ওই গানটা ‘এই তৃণমূল আর না, আর না।’ বাবুল অবশ্য সেটা এড়িয়ে গিয়েই ওই দুই কলি রবীন্দ্র সংগীত গেয়ে শোনান। তবে শুধু গান গাওয়াই নয়, বিধানসভায় প্রথম বার বক্তব্য রাখতে গিয়ে বাবুল বোঝালেন তাঁর লোকসভার সদস্য হিসাবে তাঁর অভিজ্ঞতার ভান্ডার কতটা।

একটা সময় যে দলের হয়ে তিনি লোকসভায় বক্তব্য রাখতেন আজ সেই দলের সদস্যরাই যখন তাঁর বক্তব্যে বাধার সৃষ্টি করছিলো তখন বাবুল সুপ্রিয় বলেন, “যখন আপনাদের হয়ে কথা বলেছি তখন তো খুব সমর্থন করতেন। এখন আপনাদের বিরুদ্ধে বলছি বলে বাঁধা দিতে হবে ?” কৃষি বিশ্ববিদ্যালয় বিলের বিষয়ে বাবুল বলেন, “এটা তো দুই মিনিটের বিষয়। অবসরের বয়স ৬৫ থেকে বাড়িয়ে ৭০ করা হচ্ছে। এতে অসুবিধা কোথায়?” এদিন বিলের পক্ষে যখন বাবুল সুপ্রিয় বলতে ওঠেন সেই সময় বিজেপি বিধায়কেরা জয় শ্রীরাম ধ্বনি দিয়ে ওঠেন। বাবুল সুপ্রিয় তখন বেশ স্পোর্টিংলি বলেন, “আমাকে মনে রাখার জন্য ধন্যবাদ।”