Date : 2022-06-30

পাশে আছেন মুখ্যমন্ত্রী – ক্যান্সারে আক্রান্ত সাংবাদিকের চিকিৎসার দায়িত্ব নিলেন মুখ্যমন্ত্রী

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ সাধারণ মানুষের যে কোন বিপদে প্রয়োজনে সব সময়েই পাশে থাকেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত কয়েক দিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ক্রাউড ফান্ডিং চলছিল এক তরুণ সাংবাদিকের জন্য যিনি ভুগছেন এক দুরারোগ্য ক্যানসারে। চিকিৎসার জন্য প্রয়োজন একটা বড় অঙ্কের টাকা। সেকথা মুখ্যমন্ত্রীর কানে যেতেই তিনি বলেন চিকিৎসার দায়িত্ব তিনি নিচ্ছেন।

তরুণ ওই সাংবাদিকের নাম স্বর্ণেন্দু দাস। আগে আর প্লাস নিউজ চ্যানেলেরই কর্মী ছিলেন। এখন অন্য এক নিউজ চ্যানেলে কর্মরত। স্বর্ণেন্দু এক দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত, এই মুহুর্তে রাজ্যের বাইরে একটি হাসপাতালে চিকিৎসাধীন।।

চিকিৎসার খরচ একা বহন করার সামর্থ্য নেই স্বর্ণেন্দু বা তার পরিবারের। তাই বন্ধুবান্ধব আত্মীয় স্বজনদের সাহায্য চেয়ে সোশ্যাল মিডিয়ায় চলছিল ক্রাউড ফান্ডিং। সাহায্যের আবেদন জানিয়েছিলেন তার প্রাক্তন সহকর্মী, উচ্চতর কর্তৃপক্ষ থেকে শুরু করে বর্তমান সহকর্মী বন্ধু বান্ধব সকলেই।

এদিন নবান্নে তার এক সহকর্মী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে গোটা বিষয়টি জানান। সঙ্গে সঙ্গে মমতা বলেন তিনি চিকিৎসার দায়িত্ব নিচ্ছেন।

মমতা আরও বলেন যে সরকার সব দায়িত্ব নিচ্ছে। তাকে যেন এসএসকেএমে ভর্তি করানো হয়। মুখ্যমন্ত্রী বলেন , ”ওকে বাইরে নিয়ে গিয়ে চিকিৎসা করানোর দরকার কী? এসএসকেএমে নিয়ে আসা হোক।  এখানে ভাল চিকিৎসা হয়। যাতায়াতের ভাড়া আমরা দেব। চিকিৎসার খরচও রাজ্য সরকারের।”

মমতা বন্দ্যোপাধ্যায় আরও খোঁজ নেন যে স্বর্ণেন্দু স্বাস্থ্যসাথী কার্ডের সুবিধা পাচ্ছে কি না। প্রয়োজনে সেই সুবিধাও দেওয়া হবে বলে উল্লেখ করেন মুখ্যমন্ত্রী। সব মিলিয়ে এই খবরে বেশ স্বস্তিতে সকলেই। সকলেই চাইছেন যেন দ্রুত আবার বুম নিয়ে অ্যাসাইনমেন্ট করতে বেরন তরুণ সাংবাদিক স্বর্ণেন্দু।