Date : 2019-02-21

Breaking
পুলওয়ামার জের বাইশ গজে। পাকিস্তানের বিরুদ্ধে খেলতে চাইছে না ভারত। দেশের ক্রিকেট মহলে ক্রমশই জোরালো হচ্ছে এই দাবি।
সন্ত্রাসবাদের মদতদাতাদের বিরুদ্ধে চাপ বাড়াতে রাজি সৌদি আবর। সৌদি রাজকুমার মহম্মদ বিন সলমনের সঙ্গে বৈঠকের পর জানালেন নরেন্দ্র মোদী। সন্ত্রাসবাদীদের গতিবিধি নিয়ে গোয়েন্দা তথ্য আদানপ্রদান হবে।
আদালত অবমাননার দায়ে দোষী সাব্যস্ত অনিল অম্বানি। চার সপ্তাহের মধ্যে সুদ সহ ৫৫৯ কোটি টাকা এরিকসনকে ফেরতের নির্দেশ সুপ্রিম কোর্টের। অন্যথায় জেলে যেতে হতে পারে অনিল অম্বানিকে।
ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভাড়া নির্ধারণ। প্রথম ২ কিলোমিটার পর্যন্ত ভাড়া থাকবে ৫ টাকা। ২ থেকে ৫ কিলোমিটার ভাড়া ১০ টাকা। ৫ থেকে ১০ কিলোমিটারের ভাড়া ২০ টাকা।
জাল শংসাপত্র দিয়ে অধ্যাপিকা নিয়োগের মামলায় দোষী সাব্যস্ত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য দিলীপ সিনহা। দোষী সাব্যস্ত অধ্যাপিকা মুক্তি দেব ও কর্মসচিব দিলীপ মুখোপাধ্যায়।
ধর্মতলা এপিডিআররের যুদ্ধ বিরোধী মিছিল। মিছিল চলাকালীন হামলা একদল যুবকের। হামলা চালিয়েছে বিজেপি, অভিযোগ এপিডিআরের। ঘটনায় গ্রেফতার ৪।
হাওড়ায় ছেলেধরা সন্দেহে গণপিটুনি এক যুবককে। গুরুতর জখম যুবককে উদ্ধার করে বেলুড় থানার পুলিশ। এলাকায় চাঞ্চল্য।
গুজব ও হিংসা ছড়ানো নিয়ে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের রাজনৈতিক দলগুলির একাংশ থেকে ছড়ানো হচ্ছে গুজব। যা দেশের রাজনীতিতে দূষণ ছড়াচ্ছে নিন্দনীয় ভাবে। তোপ মুখ্যমন্ত্রীর।
রাজ্য সরকারের মুকুটে পরপর নতুন পালক। কন্যাশ্রী প্রকল্পের পর রাষ্ট্রসংঘের সেরা পাঁচে উৎকর্ষ বাংলা ও সবুজ সাথী প্রকল্প। ২টি প্রকল্প পাচ্ছে রাষ্ট্রসংঘের পুরস্কার। প্রকল্প দুটি মুখ্যমন্ত্রীর মস্তিস্ক প্রসূত।

সঞ্চালক ছাড়া ২০১৯ অস্কার প্রদান অনুষ্ঠান হতে চলেছে

ওয়েব ডেস্ক: অপেক্ষা…. তারপরই হাতে মাইক্রোফোন নিয়ে সেই ঘোষণা ‘And The Oskar Goes To…’ তবে না, এই বছর এই ঘোষণা আপনি নাও শুনতে পারেন। কারণ এই বছরের অস্কার মঞ্চে থাকবে না কোনও অফিশিয়াল হোস্ট। এই বছর সঞ্চালক ছাড়াই অস্কার পুরস্কার প্রদান অনুষ্ঠান করার সিদ্ধান্ত নিয়েছেন আয়োজক সংস্থা এবিসি এন্টারটেনমেন্ট।

বদলে বিখ্যাত জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীরা নিজেরাই নিজেদের পরিচয় দিয়ে একে অন্যের হাতে তুলে দেবেন ট্রফি। এই তথ্য মঙ্গলবার জানিয়েছে অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

৩০ বছর বাদে আরও একবার এই বছর অস্কার প্রদান অনুষ্ঠানে কোনও অফিশিয়াল হোস্ট থাকবেন না। গত ডিসেম্বর মাসে ২০১৯এর অস্কার পুরস্কার প্রদান অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে ঠিক হয়েছিল কমেডিয়ান কেভিন হার্ট। কিন্তু সোশ্যাল মিডিয়ায় সমকাম সম্পর্কিত বেশ কিছু বিতর্কিত মন্তব্য করায় প্রবল সমালোচনার মুখে পড়েন। তারপরই তিনি সকলের কাছে দুঃখপ্রকাশ করে অস্কার মঞ্চ থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন। কেভিন ছেড়ে দেওয়ার পর সঞ্চালকের জায়গাটি পূরণের জন্য অ্যাকাডেমি চিন্তায় ছিল সমস্যার সমাধান কীভাবে হবে।

এমনকী এবিসি এন্টারটেনমেন্ট, যারা অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস সেরিমনি ব্রডকাস্ট করে, তার প্রেসিডেন্ট কেরি বার্কে জানিয়েছিলেন প্রেজেন্টার হিসেবে অনেক বড় বড় তারকার নাম। যেমন টিনা ফে, হুপি গোল্ডবার্গ, ব্রিয়ে লার্সন, ড্যানিয়েল ক্রেগ, জেনিফার লোপেজ প্রমুখ। কিন্তু জানানো হয়নি যে এবারের শোয়ে কোনও হোস্ট থাকবেন না। শেষ পর্যন্ত সিদ্ধান্ত বদল হল।

সংস্থার প্রেসিডেন্ট কেরি বার্কের কথায়, ‘নিরুপায় হয়েই আমরা সঞ্চালকহীন অস্কার মঞ্চ উপস্থাপনা করতে চলেছি। এবারের অনু্ষ্ঠান মোশন পিকচারস এবং অ্যাকাডেমি- উভয়ের জন্যই চ্যালেঞ্জের। শুধুমাত্র ট্রফিগুলো তুলে দেওয়ার জন্য মঞ্চে উঠবেন তারকারা।’ এর আগে ১৯৮৯ সালে সঞ্চালক ছাড়া অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অনুষ্ঠিত হয়েছিল।