Date : 2021-10-24

রহস্যজনক ভাবে নিখোঁজ নদিয়ার নোডাল অফিসার

নদিয়া: বৃহস্পতিবার ছিল লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা। রাজ্যে বিক্ষিপ্ত কিছু জায়গায় অশান্তি ছড়ালেও মোটের উপর শান্তিপূর্ণ হয়েছে নির্বাচন প্রক্রিয়া, এমনটাই মত নির্বাচন কমিশনের। ২৯ এপ্রিল রাজ্যে তৃতীয় দফা নির্বাচন। তার আগেই নিখোঁজ হলেন নদিয়া জেলার নোডাল অফিসার অর্ণব রায়।

সূত্রের খবর, বৃহস্পতিবার সকালে প্রতিদিনের মতো তিনি নির্বাচনের কাজে গিয়েছিলেন বিপ্রদাস পাল চৌধুরী কলেজে। কাজ সেরে দুপুরের খাওয়া দাওয়াও করেন অর্ণববাবু। কিন্তু দুপুরে খাওয়ার পর থেকে অস্বাভাবিক ভাবে তিনি নিখোঁজ হয়ে যান। এমনকি তার গাড়ির ড্রাইভারও তার খোঁজ দিতে পারেনি।

উল্লেখ্য, অর্ণব বাবু নির্বাচনে নদিয়া জেলার ইভিএম ও ভিভিপ্যাটের দায়িত্বে ছিলেন। বৃহস্পতিবার দুপুরে নিখোঁজ হওয়ার পর থেকে তাঁর দুটো মোবাইল সুইচ অফ হয়ে যায়। ফলে দুশ্চিন্তায় পড়ে তাঁর পরিবার। সন্ধ্যে সাতটা পর্যন্ত স্থানীয় এলাকায় খোঁজ চালানোর পর জেলা শাসক সুমিত গুপ্ত জানা নিখোঁজ অর্ণব বাবুর স্ত্রীকে নিয়ে সন্ধ্যে ৭ টা নাগাদ কোতয়ালি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

নোডাল অফিসার হওয়ার পাশাপাশি তিনি জেলার ১০০ দিনের কাজের দ্বায়িত্বে ছিলেন। ভোটের মুখে তার নিখোঁজ হয়ে যাওয়ায় ঘটনায় ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। নিখোঁজ হওয়ার বিষয়ে তাঁর স্ত্রী বলেন স্বামী দ্রুত ফিরে আসুন এটাই তিনি চান। তার মোবাইল সুইচ অফ থাকায় খোঁজ করতে সমস্যার মুখে পড়েছে পুলিশ। প্রায় ২৪ ঘন্টা কেটে যাওয়ার পরেও তার খোঁজ না মেলায় প্রশাসনিক ভূমিকা নিয়েও প্রশ্ন উঠছে।