Date : 2024-04-26

কাল সম্মানরক্ষার লড়াইয়ে মুখোমুখি বাংলাদেশ – ইংল্যাণ্ড…

ওয়েব ডেস্ক: শনিবার বিশ্বকাপে ডবল হেডার। প্রথম ম্যাচে মুখোমুখি বাংলাদেশ –ইংল্যাণ্ড। সোফিয়া গার্ডেন্সে দুই দলের কাছেই এগিয়ে যাওয়ার লড়াই। ইংল্যাণ্ড-বাংলাদেশ দুই দলই প্রথম ম্যাচে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে ফিরেছে খালি হাতে।

নিউজিল্যাণ্ডের কাছে হেরেছে বাংলাদেশ, অন্যদিকে পাকিস্তানের কাছে হেরে ওয়ার্নিং বেল শুনেছে ইংল্যাণ্ড। শনিবার বদলার ম্যাচে বাংলাদেশের বিপক্ষে নামছে ইংল্যাণ্ড। কারন ২০১৫ সালে গ্রুপ স্টেজের ম্যাচে ইংল্যাণ্ডকে হারিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছিল বাংলাদেশ।

সেই ম্যাচের দুঃসহ স্মৃতি এখনও টাটকা ইংল্যাণ্ড ক্রিকেটারদের মধ্যে। তাই বদলার ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবছেন না বাটলাররা। ওক্স-আর্চারদের থেকে কৃপন বোলিং চাইছেন ইংল্যা্ণ্ড অধিনায়ক। অন্যদিকে কিউয়িদের বিপক্ষে হারলেও শাকিবদের দুরন্ত লড়াই মন কেড়েছে অনেকেরই।

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ইতিমধ্যেই নিজেদের শক্তির জানান দিয়েছে শাকিব-মুশফিকররা। ২০১৫ সালের থেকেও যে তাদের দল এবার, আরো শক্তিশালী তার প্রমাণ পাওয়া গেছে। ফলে ইংল্যাণ্ডকে এক ইঞ্চিও জমি ছাড়ছেন না মুস্তাফিজুররা। বরং ইংল্যাণ্ডের বিপক্ষেও লড়কে লেঙ্গে মানসিকতা নিয়েই খেলতে নামছে বাংলাদেশ।

একদিনের ক্রিকেটে ২০ টি ম্যাচের মধ্যে ১৬টিতেই জিতেছে ইংল্যাণ্ড. এগিয়ে থাকার এই মিথ, শনিবারও ধরে রাখতে মরিয়া ইংল্যাণ্ড। বাংলাদেশের সামনে হেড টু হেডে ব্যবধান কমানোর লড়াই।