Date : 2022-12-05

বিধ্বংসী আগুনে ছাড়খার জগন্নাথ ঘাট সংলগ্ন গোডাউন…

কলকাতা: ফের রাতের শহরে বিধ্বংসী আগুন। হাওড়া ব্রিজ সংলগ্ন জগন্নাথ ঘাটের একটি গোডাউনে শুক্রবার রাতে বিধ্বংসী আগুন লাগে। প্রাথমিক তদন্তে অনুমান, আশপাশের ঝুপড়ি থেকে আগুন ছড়িয়ে পড়েছে ওই গোডাউনে।

শুক্রবার গভীর রাতে শতাব্দী প্রাচীন ওই গুদামে হঠাৎ-ই আগুন লেগে যায়। তবে রাতে ওই গোডাউনে কেউ না থাকায় প্রাণহানির আশঙ্কা নেই বলে মনে করা হচ্ছে। প্রত্যক্ষদর্শীদের মতে গোডাউনের অগ্নিনির্বাপক ব্যবস্থা ঠিক না থাকায় আগুন খুব সহজেই ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ২০টি ইঞ্জিন। দমকল সূত্রে খবর দীর্ঘক্ষণ চেষ্টায় আগুন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। গোডাউনে রাসায়নিক মজুত থাকায় আগুন নিয়ন্ত্রণে আনা অনেকটাই কষ্টসাধ্য ছিল।

দমকল মন্ত্রী সুজিত বসু ঘটনাস্থলে ভোর থেকেই উপস্থিত ছিলেন। দমকলের ডিজি জগমোহন উপস্থিত ছিলেন। গোডাউনটি বেশ পুরনো হওয়ায় বেশ কিছু জায়গায় ফাটল ধরেছে। গোডাউনটিতে কোন জলের ব্যবস্থা ছিল না, ফলে জলের ব্যবস্থা করতে বেশ সমস্যায় পড়তে হয় দমকলকে। রাসায়নিক পদার্থ মজুত থাকায় একদিকে আগুন নেভানো হলেও অন্যদিকে আগুন লেগে যেতে থাকে। বিল্ডিং-এর নিচের তলায় একাধিক বহুজাতিক সংস্থার গোডাউন থাকায় আগুনে সেই সব সংস্থার জিনিসপত্র নষ্ট হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।