Date : 2019-08-18

হোয়াটস্ অ্যাপে অবাঞ্ছিত গ্রুপ থেকে নিজেকে সরাতে যা করবেন

ওয়েব ডেস্ক : বিশ্বে যোগাযোগের মাধ্যম হিসেবে হোয়াটস্ অ্যাপের ভূমিকা উল্লেখযোগ্যভাবে গুরুত্বপূর্ণ।ব্যবহারের অন্যতম সহজ মাধ্যম হওয়ার কোটি কোটি মানুষকে প্রতিনিয়ত যুক্ত করে রেখেছে এই অ্যাপ।তবে কিছু কিছু ক্ষেত্রে অনেক অবাঞ্ছিত মেসেজ আপনার মোবাইলে অনেকেই পাঠিয়ে থাকেন যা সবসময় দেখতে পছন্দ করেননা আপনি।

এখন হোয়াটস্ অ্যাপ গ্রুপগুলিতে না চাইলেই আপনাকে যোগ করে দেওয়া হচ্ছে।পছন্দের বিষয় না হলেও অনেক সময় হজম করতে হয় অনেক কিছুই। তবে সেই সমস্যা থেকে মুক্তি দিতে এবার নতুন একটি পদ্ধতি বের করেছে ফেসবুক নিযন্ত্রিত এই সংস্থা।এবার থেকে আপনি যদি কোন গ্রুপে নিজেকে অবাঞ্ছিত ভাবে যুক্ত করতে চান না তাহলে অনুসরন করতে হবে বেশ কযেকটি বিযয়। কি সেই বিষয়গুলি একবার দেখে নেওয়া যাক।

প্রথমত হোয়াটস্ অ্যাপের নতুন সংস্করনটি ডাউনলোড করুন, এরপর অ্যাপটিকে খুলুন।তারপর সেখান থেকে সেটিংসে যান।সেখানে গিয়ে অ্যাকাউন্ট অপশনে ক্লিক করুন।তারপর যান প্রাইভেসি অপশনে।সেখানে গিয়ে আপনি গ্রুপস নামের একটি অপশন লক্ষ্য করবেন।এখানে গেলে আপনি পাবেন তিনটি অপশন- এভরিওয়ান, মাই কনট্যাক্টস এবং নোবডি।

এখানে আপনি আপনার নিজের মতন করে অপশন বাছতে পারবেন। আপনি কোনগ্রুপে কিভাবে যুক্ত হতে চান।আর যদি কোন অপশনেই যুক্ত হতেই না চান তাহলে কেউ আপনাকে আমন্ত্রন জানালে সেক্ষেত্রে একটি অপশন উঠে আসবে আপনার কাছে এবং জানতে চাইবে আপনি এই গ্রুপে যোগ দিতে ইচ্ছুক কিনা।এভাবেই আপনি অবাঞ্ছিত গ্রুপে যুক্ত হওয়া থেকে নিজেকে বিরত রাখতে পারবেন আনায়সেই।