Date : 2019-09-19

সুখবর! রাজ্য সরকারি কর্মীদের বেতন বেড়ে হল ১৭,৯৯০ টাকা…

ওয়েব ডেস্ক: রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর! ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ মেনে রাজ্যের সরকারি কর্মচারীদের বেতন বাড়ানের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সরকারি কর্মচারীদের সংগঠন সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সরকারি কর্মচারিদের ন্যূনতম বেতন বাড়িয়ে করলেন, ১৭, ৯৯০ টাকা। আগামী বছর ১লা জানুয়ারি থেকে এই বর্ধিত বেতন লাগু হবে।

এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি অর্থনীতিটা কম বুঝি। ষষ্ঠ বেতন কমিশনের রিপোর্টের প্রথম অংশের রিপোর্ট পেয়েছি আজ। আমি নীতিগতভাবে বলছি, ওনারা যে সুপারিশ করেছেন, আমরা মেনে নেব। ডিএ প্লাস বেতন কমিশন, আগে ১০০ টাকা বেসিক পে ছিল, ডিএ যুক্ত হলে আপনি পাবেন ১২৫ টাকা। এরপর ডিএ ও পে কমিশন মিলে তখন এটা হবে ২৫৭। অর্থাৎ ১২৫ থেকে ২৫৭টাকা হবে। ওনারা যেটা করেছেন, নূন্যতম বেসিক পে ৭০০০টাকা ছিল, সেটা বাড়িয়ে করা হয়েছে ১৭,৯৯০ টাকা।

গ্রাচুটি ন্যূনতম ৬ লক্ষ থেকে বাড়িয়ে ১০ লক্ষ টাকা করা হয়েছে। এছাড়াও এইচআরও, হাউস রেন্ট এসব আমার উপরে ছেড়ে দিন। পে কমিশন চলবে। আমি কমাবো না। সুপারিশ মানতে গেলে ১০ হাজার কোটি টাকার বেশি খরচ হবে।” এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ষষ্ঠ পে কমিশনের সুপারিশ কার্যকর করা হবে রাজ্য সরকারের তরফে। মউখ্যমন্ত্রীর এই ঘোষণার জেরে হাততালিতে ভেসে যায় নেতাজি ইন্ডোর স্টেডিয়াম। তিনি বলেন, প্রতি বছরই আপনাদের মাইনে বাড়ে। সরকারকে যত দেবেন সরকারও আপনাদের কথা তত ভাববে।