Date : 2021-11-27

উৎসবের মরশুমে আতঙ্ক বাড়াচ্ছে রাজ্যের দৈনিক সংক্রমণ।

ষষ্ঠী চট্টোপাধ্যায়, রিপোর্টার : সোম, মঙ্গল,বুধবার তিনদিন বাড়ল রাজ্যের দৈনিক সংক্রমনের হার। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা আক্রান্ত ৭২৬ জন। মৃত্যু হয়েছে ৯ জনের। পজিটিভিটি রেট ২.১৯ শতাংশ। রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭২৬ জন।যাঁর মধ্যে ১৮৩ জন কলকাতার ।দৈনিক সংক্রমণের নিরিখে প্রথমে ওই জেলা। তবে আগের দিনের তুলনায় সামান্য হলেও কমেছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা আক্রান্ত ১০৬ জন।

তৃতীয় স্থানে হুগলি তে ৬৯ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। চতুর্থ স্থানে দক্ষিণ ২৪ পরগনা।একদিনে সংক্রমিত ৬৬ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় কম বেশি রাজ্যের বাকি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। একদিনে পজিটিভিটি রেট ২. ১৯ শতাংশ। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,৮১, ৯৪৬।

গত২৪ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৯ জন। মৃত্যুর নিরিখে প্রথম স্থানে কলকাতা, উত্তর ২৪ পরগনা, নদিয়া ও হাওড়া। একদিনে করোনার বলি সেখানকার ২ জন করে। স্বাভাবিকভাবেই তা চিন্তা বাড়িয়েছে ওই জেলার বাসিন্দাদের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮, ৯৯৮ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৭০৫ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৫,৫৫, ৫২০। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০।নিয়মিত মানুষ যাতে করোনা টিকাকরণ অংশগ্রহণ করেন তার জন্য প্রচার অভিযান চলছে। বরাহনাগর পুরসভার প্রশাসক মন্ডলীর প্রধান অপর্ণা মৌলিক জানিয়েছেন তাঁর পুরসভা এলাকার একজন মানুষও যাতে টিকা থেকে বঞ্চিত না হন তাই সকাল বিকেল চলছে প্রচার অভিযান।বরাহনগর রবীন্দ্রভবনে মেগা টিকা করন শুরু হচ্ছে।শুধ বরাহনগর নয় রাজ্যের যেকোন জেলা যেকোন রাজ্যের মানুষের টিকা প্রদান করা হয় সেই মর্মেও নির্দেশ দিয়েছেন তিনি।