Date : 2022-10-01

৩ নং বরোর কোভিড রিভিউ মিটিংয়ে অতীন ঘোষ

সায়ান্তিকা ব্যানার্জি, রিপোর্টার : কলকাতায় করোনার গ্রাফ নিম্নমুখী হলেও এখনও নিয়ন্ত্রণে আসেনি সংক্রমণ। কলকাতার ৪ বরোয় এখনও বেশ উদ্বেগজনক পরিস্থিতি। তাই সেইসমস্ত বরোগুলিতে চলছে কোভিড রিভিউ মিটিং। অতীন ঘোষের নেতৃত্বে এলাকার কাউন্সিলর, বরো চেয়ারম্যান, সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট, পুলিশ আধিকারিকরা জানাচ্ছেন তাদের মতামত। আজ ৩ নাম্বার বরোয় এই মিটিং হল।

আজ বরো ৩-এ কোভিড রিভিউ মিটিংয়ে উপস্থিত ছিলে ডেপুটি মেয়র অতীন ঘোষ। ছিলেন বরো ৩-এর চেয়ারম্যান অনিন্দ্য রাউথ। এছাড়াও ছিলেন অমল চক্রবর্তী, ইকবাল আহমেদ সহ সমস্ত কাউন্সিলররা।

অতীন ঘোষ যেমনটা জানালেন ৩ নাম্বার বরোতে আপাতত কোন কন্টেন্টমেন্ট জোন নেই। সংক্রমণ এখানে প্রায় নিয়ন্ত্রণে। এখানেও বাদবাকি জায়গার মত হাউজিংয়ে যাবেন কাউন্সিলর পুলিশ এবং স্বাস্থ্যকর্মীরা। সচেতন করবেন আবাসনের বাসিন্দাদের।

তিনি আরও জানালেন
আবাসন কমিটিকে রোগী চিহ্নিত করতে হবে। তাদের পুরসভার সঙ্গে যোগাযোগ রাখতে হবে। সব সময় লিফট স্যানিটাইজড করতে হবে। এই বিষয়ে টানামাইকিং চলবে। আবাসনের বাসিন্দারা সেল্ফ টেস্ট করে পজিটিভ হলে পুরসভাকে জানাতে হবে। তথ্য গোপন করা চলবে না।

এছাড়াও ৩৭টি ভ্যাক্সিন সেন্টারের বাইরে আরো ৮ মেগা সেন্টার হবে। ১৫ থেকে ১৮ বছর বয়সী বাচ্চাদের জন্য মূলত। এখানে কোভ্যাক্সিন দেওয়া হবে। দক্ষিণ কলকাতার দিকে এই মেগা সেন্টার গুলো খোলা হবে। বাড়ি বাড়ি গিয়ে আশাকর্মীরা এবং স্বাস্থ্যকর্মীরা জানতেন চাইবেন উক্ত বছরের বাচ্চা আছে কিনা বাড়িতে থাকলে তাদের।মেগা সেন্টারে ভ্যাক্সিন নিতে।