Date : 2024-04-27

সব থেকে সস্তার আইসক্রিম পার্লার কলকাতায়

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক ঃ আইসক্রিম এমন একটা খাবার যত পায় ততো খায়। লোভনীয় খাবারের তালিকার মধ্যে আইসক্রিম একটি। ছোটো থেকে বড় সকলের প্রিয় আইসক্রিম। কলকাতায় অনেক আইসক্রিম পার্লার আছে। কিন্তু দাম বেশি হওয়ার কারণে আইসক্রিম পার্লারে ঢোকা তো দূরের কথা, বাইরে থেকে দেখেই ফিরে আসতে হয়। কিন্তু কলকাতাতেই আবার সস্তায় পুষ্টিকর খাবার যেমন পাওয়া যায় তেমনি আইসক্রিমও সস্তায় আছে। টালিগঞ্জ মেট্রো স্টেশনের কাছেই একটি আইসক্রিম পার্লার আছে। দোকানটা ছোট হলেও মনের মতো সব ফ্লেভারের ফিউশনের আইসক্রিম পাবেন খুবই কম দামে। ১৫ টাকা থেকে শুরু বিভিন্ন ফ্লেভারের আইসক্রিম। ২০ থেকে ২৫ টাকার মধ্যে পেয়ে যাবেন ফিউশন আইসক্রিম সঙ্গে ডেকোরেশন করা। দোকানের নাম গুপ্তা আইসক্রিম। এই দোকানটি চালায় রাজীব গুপ্তা। আইসক্রিমের সঙ্গে বিভিন্ন এক্সপেরিমেন্ট করে সে। বিভিন্ন দামে বিভিন্ন ফ্লেভারের আইসক্রিম পাওয়া যায় এই দোকানে, যেমন ভ্যানিলা, স্ট্রবেরি, ম্যাঙ্গো, রাবড়ি, ব্লাইন্ড লাভ ব্ল্যাক কারেন্ট এই সব আইসক্রিমের সিঙ্গল স্কুপের দাম ১৫ টাকা থেকে ২০ টাকার মধ্যে। তবে স্পেশাল টপিং ২৫ টাকা থেকে দাম শুরু। এছাড়া শীতকালে স্পেশাল আইসক্রিম যেমন নলেন গুড়ের আইসক্রিম, গুলাব জামুন ও সিজলিং ব্রাউনি

আইসক্রিম। প্রত্যেকটার দাম যা আপনার সাধ্যের মধ্যে। তবে এখানেই শেষ নয়, কলকাতার বিভিন্ন জায়গার নামে আইসক্রিম পাবেন এখানে। দেখে নেওয়া যাক সেগুলি কি আইসক্রিম।
জায়গার নামে আইসক্রিম
কালিঘাট রাবড়ি
গড়িয়াহাট চকো ব্রাউনি
পার্কস্ট্রিট ম্যাঙ্গে
ইডেন গার্ডেন পিস্তা
টালিগঞ্জ কিটক্যাট
নিক্কো পার্ক ব্ল্যাক ফরেস্ট
কফি হাউস ওরিয়
রবীন্দ্রসরোবর স্ট্রবেরি
শুধু লোক মুখে নয়, সোশ্যাল মিডিয়াতেও বিখ্যাত এই আইসক্রিম পার্লার। এই দোকানের খোঁজে আর আইসক্রিম খেতে দূর দূর থেকে আসেন এই আইসক্রিম পার্লারে। বাঙালির শেষ পাতে মিষ্টি না হলে খাওয়াটা জমে না। সেটা রসগোল্লা হোক বা আইসক্রিম। আর সেই আইসক্রিম যদি পকেট ফ্রেন্ডলি দামে হয় তাহলে না বলা যায় না।