Date : 2024-04-29

সেচ দফতরের জমিতে বাড়ি। দ্রুত পাট্টা দেওয়ার ব্যবস্থা করার জন্য সেচমন্ত্রীকে ফোন অভিষেকের।

সঞ্জু সুর, সাংবাদিক:- নিজের নামে জমি নেই। সেচ দফতরের জমিতে বাড়ি। ফলে আবাস যোজনার বাড়ি পাচ্ছেন না ৯৩ টি পরিবার। গ্রামবাসীদের কাছে এটা শুনেই সেচমন্ত্রী পার্থ ভৌমিককে ফোন করে পাট্টা দেওয়ার ব্যবস্থা করতে অনুরোধ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

শনিবার কেশপুরের আনন্দপুরে জনসভা ছিলো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সেখানে যাওয়ার পথে খড়গপুর গ্রামীণ বিধানসভার মাতকাতপুর গ্রামে যান অভিষেক। সেখানে গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন তিনি। শোনেন তাদের অভাব অভিযোগের কথা। সেখানেই তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে কাছে পেয়ে নিজেদের দীর্ঘদিনের একটা অভিযোগের কথা বলেন গ্রামবাসীরা।

অভিষেক কে তারা পানীয় জলের সমস্যার কথা জানান। সেই সঙ্গে জানান নিজেদের জমি না থাকায় আবাস যোজনার বাড়ি পাচ্ছেন না। গ্রামবাসীদের কাছ থেকে খোঁজ নিয়ে অভিষেক জানতে পারেন গ্রামের প্রায় ৯৩ টি পরিবার সেচ দফতরের জমিতে বাড়ি করে থাকছেন। যেহেতু সেই জমির মালিকানা তাদের নামে নেই তাই তারা আবাস যোজনার বাড়ি পাচ্ছেন না।

ঘটনাস্থল থেকেই সেচমন্ত্রী পার্থ ভৌমিককে ফোন করেন অভিষেক। ফোনে অভিষেক বলেন, “বহুদিন ধরে এরা এখানে আছেন। কিন্তু অনেকদিন ধরে আবেদন নিবেদন করেও পাট্টা পাচ্ছেন না। তুমি দেখো নিয়মের মধ্যে থেকে যত দ্রুত সম্ভব এই পাট্টাগুলো দিয়ে দেওয়া সম্ভব হয়। তুমি যেহেতু দায়িত্বে আছ তাই তোমাকে বললাম।” পরে কেশপুরের সভামঞ্চ থেকে এই বিষয়টি উল্লেখ করে অভিষেক বলেন, “উনি(পার্থ ভৌমিক) কথা দিয়েছেন উনি যত দ্রুত সম্ভব করে দেবেন।” পাট্টার সমস্যার পাশাপাশি অঙ্গন‌ওয়ারি স্কুলে ঠিকমতো পড়াশোনা হচ্ছে না বলেও জানান গ্রামবাসীরা।