Date : 2024-06-21

যাদবপুরের পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার ফের জরুরি বৈঠক ডাকেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।

নাজিয়া রহমান, সাংবাদিক

যাদবপুরের পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার রিভিউ মিটিং ডাকেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। এদিন সকাল ১০ টা বেজে ৪০ মিনিটে রাজভবনে পৌঁছন যাদবপুরের বর্তমান উপাচার্য বুদ্ধদেব সাউ। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক পরিস্থিতি নিয়েই এদিন বৈঠকে আলোচনা করা হয়।

এর আগে যাদবপুরের ছাত্র মৃত্যুর ঘটনার পরে
রাজভবনেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কোর্টের বৈঠক ডেকেছিলেন আচার্য। সেখানে কিছু সিদ্ধান্ত নেন আচার্য তথা রাজ্যপাল। তার মধ্যে উল্লেখযোগ্য হল অ্যান্টি র‌্যাগিং কমিটি গঠন। যা শুধুমাত্র যাদবপুর নয়,রাজ্যের সমস্ত বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রেই প্রযোজ্য। এ ছাড়াও যাদবপুরের সামগ্রিক পরিস্থিতি নিয়েও বিশদে আলোচনা হয়। এরপরই নতুন ভিসি নিয়োগ করেন আচার্য। অন্তবর্তী উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন অধ্যাপক বুদ্ধদেব সাউ। সেই পর্ব শেষে বৃহস্পতিবার আবার বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি পর্যালোচনায় জরুরি বৈঠক তলব করলেন আচার্য সিভি আনন্দ বোস। আচার্যের তলবে এদিন বেলা ১০টা ৪০ নাগাদ রাজভবনে আসেন যাদবপুরের উপাচার্য। প্রায় ঘন্টা ২ বৈঠক চলে।

যাদবপুরে ছাত্রমৃত্যু নিয়ে তোলপাড় গোটা বাংলা। কী হয়েছিল সেই রাতে তা জানতে নানাভাবে তদন্ত চালাচ্ছে পুলিশ। ইতিমধ্যে ১৩জনকে গ্রেফতার করেছে পুলিশ। অন্যদিকে ভবিষ্যতে যাতে এই ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেই কারণে বিভিন্ন পদক্ষেপ করা হচ্ছে। তার একটা হল সিসিটিভি। যাদবপুরের একাধিক জায়গায় বসানো হচ্ছে সিসিটিভি।