Date : 2024-02-21

৭ জানুয়ারি সমাবেশ হবে ব্রিগেডেই : হুংকার মোহাম্মদ সেলিমের

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক :- ৭ জানুয়ারি ব্রিগেডে সমাবেশ। নবান্নের অঙ্গুলি হিলনেx ব্রিগেড সমাবেশে আপত্তি তোলা হচ্ছে, এমনটাই দাবি সেলিমের। কিন্তু ৭ জানুয়ারি ব্রিগেডে সমাবেশ হবেই। বুধবার সাংবাদি সম্মেলনে এই মর্মে স্পষ্ট ঘোষণা করলেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মোহাম্মদ সেলিম।

ডিওয়াইএফআই’র ডাকে রাজ্য জুড়ে চলছে ‘ইনসাফ যাত্রা’। ৭ জানুয়ারি ব্রিগেডে সমাবেশের ডাক দিয়েছে এই যুব সংগঠন। তিনি বলেন, আগে থেকেই ব্রিগেড প্যারেড গ্রাউন্ড এ সমাবেশের অনুমতি নিয়ে রেখেছে যুবরা। সবরকম প্রশাসনিক কাগজ তারা জমা দিয়েছে। এখন নবান্নের চাপে কলকাতা পুলিশকে দিয়ে বলানো হচ্ছে ওই দিন মাঠ দেওয়া যাবে না। সিপিআই(এম) রাজ্য সম্পাদক সেলিম আরও বলেন, পুলিশ এর আগে ধর্মতলায় ইনসাফ সমাবেশ করতে অনুমতি দেয়নি। কিন্তু তাসত্বেও ইনসাফ সমাবেশ সেখানেই করা হয়। এবারও ব্রিগেডেই সমাবেশ হবে। এই সমাবেশে শুধু ডিওয়াইএফআই’র কর্মী সমর্থকরা নয়, থাকবে যুবরা,পড়ুয়া, মহিলা, কৃষক, শ্রমিক, খেতমজুর সবাই এই সমাবেশে অংশ নেবেন।

রাজ্যে শিল্প সম্মেলন নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেন সেলিম। মোহাম্মদ সেলিম বলেন, ২০১১- র থেকে কত বিনিয়োগ প্রস্তাব এসেছে, কত বিনিয়োগ বাস্তবে হয়েছে তার শ্বেতপত্র প্রকাশ করুক রাজ্য। নিয়োগ হচ্ছে না সবাই অন্য রাজ্যে শ্রমিকের কাজে চলে যাচ্ছে গ্রামের পর গ্রাম ফাঁকা হয়ে যাচ্ছে এবং ভিন্ন রাজ্য দিয়ে কফিনে করে ফেরত আসছে আমাদের বাংলার ছেলেরা। কর্মসংস্থান কোথায়? সরকারি, বেসরকারি সব চুক্তিভিত্তিক নিয়োগ হচ্ছে। কেন্দ্রের সরকার যেমন রেল, ব্যাঙ্ক পোস্ট অফিসে স্থায়ী পদ তুলে দিচ্ছে। রাজ্যের সরকারও স্থায়ী পদে নিয়োগ করছে না।