Date : 2024-02-24

চারের বদলা আট ! মমতার মুখে বদলার কথা

সঞ্জু সুর, সাংবাদিক : নিয়োগ দূর্নীতি, রেশন দূর্নীতি সহ বেশকিছু দূর্নীতির অভিযোগে এই মুহূর্তে কেন্দ্রিয় এজেন্সির হাতে বন্দি রাজ্যের শাসক দলের চার জন বিধায়ক। বৃহস্পতিবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে তাদের পাশে দাঁড়িয়ে তৃনমূল নেত্রী পরিষ্কার হুঁশিয়ারি দিয়ে জানালেন “আমাদের চার জন কে জেলে ভরে রেখেছে। আমিও কথা দিচ্ছি আমি ওদের আটজনকে জেলে ভরবো,যাদের নামে খুনের কেস রয়েছে।”

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তোমরা কেউ পাঁচ টাকা নিলে ওরা পাঁচ কোটি টাকা দেখায়। আর ওরা পাঁচশো কোটি টাকা নিলেও এজেন্সি কিছু দেখতে পায় না। এই সময়েই তৃনমূল নেত্রী পার্থ চট্টোপাধ্যায়, মানিক ভট্টাচার্য, জ্যোতিপ্রিয় মল্লিকের পাশে দাঁড়িয়ে বলেন, “আমি বিশ্বাস করি না এরা চোর।” তিনি আরও বলেন, মনে রাখবেন আপনার থেকে অনেক বড় চোর ওরা (বিজেপি)। আজকে খুব হাসছেন ? ভাবছেন কেষ্ট জেলে, মানিক জেলে, পার্থ জেলে। আপনারা যখন ক্ষমতায় থাকবেন না, তখন কোথায় থাকবেন ! সেলে!
এবার থেকে আমাদের‌ও সিদ্ধান্ত আমার দলের পক্ষ থেকে, আমাদের চারজনকে জেলে রেখেছে, আমি ওদের আটজনকে জেলে ভরবো যাদের বিরুদ্ধে খুনের কেস রয়েছে। তৃণমূল নেত্রীর এই বক্তব্যেই বদলার হুঁশিয়ারি রয়েছে বলে মনে করা হচ্ছে। তৃনমূল কংগ্রেসের রাজ্যস্তরীয় কয়েকজন নেতার মতে নেত্রী সঠিক কথাই বলেছেন। ২০১১ সালের বিধানসভা নির্বাচনের আগে তো দিদি বলেছিলেন “বদলা নয়, বদল চাই”। রাজ্যে পালাবদলের পরে তাই রাজ্যে বিরোধীদের উপর কোনো আক্রমণ হয় নি। ওই নেতাদের মতে এবার কিন্তু রাজনৈতিক ভাবে বদলা নেওয়া হবে। দলনেত্রী সেটাই বলতে চেয়েছেন।