Date : 2024-02-24

High Court : বেয়াইনি নিযোগের বিরুদ্ধে কি পদক্ষেপ নিয়েছেন? হাই কোর্টের প্রশ্নের প্রাথমিক শিক্ষা পর্ষদ।

High Court

ষষ্ঠী চট্টোপাধ্যায়,সাংবাদিক : ২০১৬ প্রাথমিক শিক্ষকদের প্যানেল কোথায় বোর্ডের কাছে জানতে চায় আদালত। রুল অনুযায়ী সঠিক প্যানেল কোথায় প্রশ্ন বিচারপতি অমৃতা সিনহার। একই সঙ্গে যে ৯৪ জনের নিয়োগ বেয়াইনি বলে জানিয়েছিল বোর্ড তাদের কি আসনের চেয়ে অতিরিক্ত হিসেবে নিয়োগ করা হয়েছে জানাতে নির্দেশ। ৭ ডিসেম্বর এর মধ্যে হলফনামা জমা দিতে নির্দেশ বোর্ডকে।
বোর্ড কোন প্যানেল প্রকাশ করেনি যদিও বোর্ড জানিয়েছে তারা প্যানেল প্রকাশ করছে। ৯৯৪ প্রার্থী নিয়োগ হয়। যেটি নিয়োগ সংখ্যার চাইতে বেশি। ফলে ৯৪ বাদ দিলেও আর কোন শূন্যপদ নেই। সুদীপ্ত দাশগুপ্ত, ফিরদৌস শামিম
বোর্ড এদিন আরো সময় চায় হলফনামা দেওয়ার জন্য।
বিচারপতি অমৃতা সিনহার পর্যবেক্ষণ …. *অক্টোবর এ হলফনামা দেওয়ার কথা বলা হয়। এখনো বোর্ড সময় চাইছে? যারা অপেক্ষা করছেন তারা বেকার। এই সব কারণে রোজ একদিন করে নষ্ট হচ্ছে তাদের জীবন থেকে। । যাদের বেয়াইনি নিযোগ হয়েছে তাদের বিরুদ্ধে কি পদক্ষেপ নিয়েছেন?
যাদের চাকরি চলে গেছে তারা আবার এদিন সিঙ্গল বেঞ্চে আবেদন করেন।
চাকরি থেকে বরখাস্ত দের আইনজীবী সপ্তাংশু বসু… কোন মিথ্যা তথ্য দেওয়া হয়নি। ভুল প্রশ্ন মামলায় সুপ্রিম কোর্টে নির্দশ ছিল প্রত্যেককে এক নম্বর দিতে হবে। সেই নম্বর পেলে তারা যোগ্য। বোর্ডকে কিছু লুকিয়ে রাখা হয়নি।
যদিও তারা টেট পাশ করেছেন এমন স্পষ্ট দাবি করেন নি।
১২ ডিসেম্বর পরের শুনানি।