Date : 2024-05-26

হোয়াটসঅ্যাপে আসছে এআই ফিচার।

নাজিয়া রহমান, সাংবাদিক : প্রতি নিয়ত আপডেট হচ্ছে হোয়াটসঅ্যাপের ফিচার। আর আপডেটের মধ্যে আরও প্রয়োজনীয় হয়ে উঠছে এই স্যোসাল মাধ্যমটি।
এবার হোয়াটসঅ্যাপে যুক্ত হতে নতুন ফিচার। এবার হোয়াটসঅ্যাপে চালু হচ্ছে এআই চ্যাটবট। যা কাজ করবে চ্যাটজিপিটির মতো। এই চ্যাটবটের মাধ্যমে প্রয়োজনীয় সব করমের প্রশ্ন করতে পারেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। যার উত্তর দেবে এআই। আর এই ফিচার হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কাছে অত্যন্ত আকর্ষণীয় হবে বলেই আশাবাদী হোয়াটসঅ্যাপ সংস্থা। সূত্রের খবর, শুধুমাত্র হোয়াটসঅ্যাপ নয়, ইনস্টাগ্রামেও মিলবে এই ফিচারের সুবিধা।

বর্তমানে আট থেকে আশি সকলেই হোয়াটসঅ্যাপ এই স্যোসাল মিডিয়ার সঙ্গে ওতোপ্রোতভাবে যুক্ত।কমবেশি সকলেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। অবশ্যই অধিকাংশ ব্যক্তিই প্রয়োজনের তাগিদে দিনভর ব্যস্ত থাকতে বাধ্য হন এই অ্যাপে। ফলত সংস্থার একান্ত প্রচেষ্টা প্রতিনিয়ত অ্যাপটিকে আমজনতার কাছে আরও আকর্ষণীয় করে তোলা। তাই সবসময়ই এই স্যোসাল মিডিয়াটিকে আরও উন্নত করতে বিভিন্ন রকম ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা করে চলেছে এই সংস্থা। এবার আসতে চলছে এই চ্যাটবোট ফিচার। যদিও সংস্থার আধিকারিকের বক্তব্য, বর্তমানে কয়েকটি দেশের ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাবেন। হোয়াটসঅ্যাপ খুললেই উপরে ডান দিকে মিলবে অপশন। পরবর্তীকালে আরও দেশের মানুষ এই সুবিধা পাবেন।