Date : 2019-03-22

Breaking
২০১৮ এর তুলনায় ২০১৯ এ আরও অসুখী ভারত। রাষ্ট্রপুঞ্জের সুখী সূচকে সাত ধাপ নামল ভারত। সুখী সূচকে ভারতের আগে রয়েছে পাকিস্তান, বাংলাদেশ, চিন।
ফের উত্তপ্ত উপত্যকা। জম্মু- কাশ্মীরের সোপোরে ,সেনা জঙ্গি গুলির লড়াই। নিকেশ ২ জঙ্গি। আরও জঙ্গির লুকিয়ে থাকার আশঙ্কা। এলাকা ঘিরে তল্লাশি সিআরপিএফ – জম্মু কাশ্মীর পুলিশের।
প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর হতাশা রাজ্য বিজেপির সহ সভাপতি রাজকমল পাঠক। রাজ্য বিজেপির সহ সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন তিনি।
কেউ পচা আলুর ঝোল খেতে চাইলে খাক। উন্নয়নের নিরিখে ভোট হবে। সেই ভোটে তৃণমূল কংগ্রেস জয়ী হবে। কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামানিককে কটাক্ষ উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের।
তৃণমূলের বহিস্কৃত নেতা নিশীথ প্রামানিক কোচবিহারের বিজেপি প্রার্থী। প্রতিবাদে দলীয় অফিস ভাঙচুর। পদত্যাগের হুঁশিয়ারী জেলার বহু বিজেপি নেতার। জেলা সভাপতির গাড়ি ঘিরে বিক্ষোভ।
বিজেপি প্রার্থী ভারতী ঘোষকে শুভেচ্ছা। ঘাটালের উন্নয়নে সাহায্য করেছিলেন তিনি। রাজনৈতিক লড়াই হলেও সৌজন্য থাকবে। ট্যুইটারে ভারতী ঘোষকে শুভেচ্ছা জানালেন তৃণমূল প্রার্থী দেব।
পশ্চিমবঙ্গের ২৮ আসনে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ। প্রার্থী তালিকায় চমক। ঘাটালে ভারতী ঘোষ। ব্যারাকপুরে প্রার্থী অর্জুন সিং। হুগলি কেন্দ্রে লকেট চট্টোপাধ্যায়।
দলে আরও ব্রাত্য হলেন আডবানী। এবার গান্ধীনগর কেন্দ্রে বর্ষীয়ান নেতা আডবানীকে টিকিট দিল না বিজেপি। আডবানীর গান্ধীনগর কেন্দ্রে ভোটে লড়বেন অমিত শাহ।
লোকসভা ভোটের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির। বারানসি থেকেই ভোটে লড়বেন মোদী। রাহুলের বিরুদ্ধে আমেঠিতে প্রার্থী স্মৃতি ইরানি।

বাজেট পেশের আগেই কমল রান্নার গ্যাসের দাম

ওয়েব ডেস্ক: লোকসভা ভোটের তিন মাস আগে অন্তর্বর্তী বাজেট পেশের আগেই মধ্যবিত্ত মানুষের জন্য জনমোহিনী নীতির লক্ষ্যে উদ্যোগী হয়েছে কেন্দ্রীয় সরকার। এই নিয়ে একইমাসের মধ্যে তৃতীয়বারের জন্য কমল রান্নার গ্যাসের দাম। ভর্তুকিযুক্ত গ্যাসের দাম ১.৪৬ টাকা ও ভর্তুকিহীন গ্যাসের দাম ৩০ টাকা পর্যন্ত কমল। এর আগে ১ ডিসেম্বর সিলিন্ডার প্রতি গ্যাসের দাম কমে হয়েছিল ৬.৫২ টাকা। এবং জানুয়ারির শুরুতেও ৫.৯১ টাকা কমেছিল সিলিন্ডারের দাম। এরপর বৃহস্পতিবার ফের কমল সিলিন্ডারের দাম। ফলে দেশের রাজধানীতে ৪৯৩.৫৩ টাকায় পাওয়া যাবে ১৪.২ কেজির গ্যাস সিলিন্ডার। ইন্ডিয়ান ওয়েল ও গ্যাস কর্পোরেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, আন্তর্জাতিক বাজারে রান্নার গ্যাসের দাম কমা ও মার্কিন ডলারের তুলনায় টাকার দাম বাড়ার কারণেই ভর্তুকিযুক্ত ও ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম কমেছে। গতকাল মধ্যরাত থেকেই কার্যকর হয়েছে রান্নার গ্যাসের নতুন দাম। বর্তমানে কলকাতায় ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের দাম হয়েছে ৪৯৮.০৯ টাকা, ভর্তুকিহীন গ্যাসের দাম কমে হয়েছে ৭১৪ টাকা। দিল্লিতে ভর্তুকিযুক্ত গ্যাসের দাম, ৪৯৪.৯৯ টাকা, এবং ভর্তুকিহীন গ্যাসের দাম ৬৮৯ টাকা। এই সরকারের আমলেই রান্নার গ্যাসের দাম ৯০০ টাকা পর্যন্ত ছাড়িয়েছিল। এবার একই মাসের মধ্যে রান্নার গ্যাসের দাম তিনবার কমায় কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস মধ্যবিত্তের হেঁশেলে।